Advertisement
২০ এপ্রিল ২০২৪
Kalimpong

রাতভর বৃষ্টির জেরে ধস নামল কালিম্পংয়ের ২৯ মাইলে, স্তব্ধ জাতীয় সড়কে যান চলাচল

পূর্ত দফতর ধস সরানোর চেষ্টা করছে। কবে বৃষ্টির জেরে তা সম্ভব হচ্ছে না। ফলে জাতীয় সড়কে দ্রুত যান চলাচল স্বাভাবিক হওয়ার সম্ভাবনা কম বলেই মনে করা হচ্ছে।

কালিম্পংয়ে জাতীয় সড়কে ধস।

কালিম্পংয়ে জাতীয় সড়কে ধস। —নিজস্ব চিত্র

নিজস্ব সংবাদদাতা
কালিম্পং শেষ আপডেট: ১১ জুলাই ২০২১ ১৪:৪৩
Share: Save:

টানা বৃষ্টির জেরে কালিম্পংয়ের ২৯ মাইল এলাকায় ১০ নম্বর জাতীয় সড়কে নামল ধস। তার জেরে রাস্তা অবরুদ্ধ হয়ে পড়েছে। বন্ধ হয়ে গিয়েছে কালিম্পংয়ের সঙ্গে সিকিমের যোগাযোগও।

শনিবার রাতভর বর্ষণ চলে পাহাড়ে। তার জেরে রবিবার ২৯ মাইল এলাকার ১০ নম্বর জাতীয় সড়কে ধস নামে। ১০ নম্বর জাতীয় সড়কে ধস নামার জেরে স্তব্ধ হয়ে যায় যান চলাচল। জাতীয় সড়কে বেশ কিছুক্ষণ ধরে কাদামাটির স্রোত নামতে থাকে পাহাড় বেয়ে। এমন পরিস্থিতিতে স্বাভাবিক ভাবেই যান চলাচল বন্ধ হয়ে যায়। জাতীয় সটড়কে লাইন দিয়ে দাঁড়িয়ে পড়ে একাধিক গাড়ি।

১০ নম্বর জাতীয় সড়ক কালিম্পং এবং সিকিমের লাইফলাইন বলে পরিচিত। ধস ঠেকাতে কিছু দিন আগেই পূর্ত দফতর ওই এলাকায় একটি কংক্রিটের দেওয়াল তৈরি করেছিল। কিন্তু রবিবারের ধসের জেরে সেই দেওয়ালও ভেঙে গিয়েছে। পূর্ত দফতর ধস সরানোর চেষ্টা করছে। কবে বৃষ্টির জেরে তা সম্ভব হচ্ছে না। ফলে জাতীয় সড়কে দ্রুত যান চলাচল স্বাভাবিক হওয়ার সম্ভাবনা কম বলেই মনে করা হচ্ছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

landslide Kalimpong
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE