×

আনন্দবাজার পত্রিকা

Advertisement

৩১ জুলাই ২০২১ ই-পেপার

রাহুলের সভার মাঠে এসপিজি

নিজস্ব সংবাদদাতা 
রায়গঞ্জ ও করণদিঘি ০৮ এপ্রিল ২০১৯ ১০:০১
পরিদর্শন: করণদিঘিতে মাঠ দেখল এসপিজি দল। নিজস্ব চিত্র

পরিদর্শন: করণদিঘিতে মাঠ দেখল এসপিজি দল। নিজস্ব চিত্র

আগামী ১০ এপ্রিল করণদিঘিতে জুটমিলের মাঠে রাহুল গাঁধীর জনসভার নিরাপত্তা ব্যবস্থা খতিয়ে দেখতে এল স্পেশাল প্রোটেকশন গ্রুপ (এসপিজি)-র প্রতিনিধি দল। রবিবার বেলা সাড়ে তিনটে নাগাদ এসপিজি-এর লোকজনরা চলে আসেন সভাস্থলে। করণদিঘি থানার নাগরের সিকারিয়া এলাকাতে ওই জনসভা হওয়ার কথা। এদিন সেখানে উপস্থিত ছিলেন মহকুমাশাসক, অতিরিক্ত পুলিশ সুপার, করণদিঘি থানার পুলিশ আধিকারিক, দমকল, পূর্ত দফতর, স্বাস্থ্য দফতর-সহ সংশ্লিষ্ট বিভিন্ন বিভাগের আধিকারিকরা। ছিলেন কংগ্রেসের জেলা নেতাদের অনেকেই। সভার আয়োজনে মঞ্চ তৈরির কাজও এদিন থেকে শুরু হয়ে যায়।

উত্তর দিনাজপুর জেলা কংগ্রেস সভাপতি তথা মোহিত সেনগুপ্ত বলেন, ‘‘রাহুল গাঁধীর সভার আয়োজন শুরু হয়েছে। এদিন এনপিজি সভার নিরাপত্তার দিকটি খতিয়ে দেখতে আসেন। পুলিশ প্রশাসন, বিভিন্ন বিভাগের আধিকারিকদের সঙ্গে নিয়ে বৈঠক করেন।’’

কংগ্রেস সূত্রে খবর, নাগর সেতু সংলগ্ন সিকারিয়া এলাকায় ৪০ বিঘা খালি জায়গা সভার জন্য চিহ্নিত হয়েছে। ইতিমধ্যে সভার প্রস্তুতিও শুরু হয়েছে সেখানে। ওই জায়গায় জুট মিল তৈরির কথা ছিল। জায়গাটি এখন ফাঁকা জমি। ওই জায়গাটি সভার জন্য চূড়ান্ত করা হয় বলে জানান জেলা কংগ্রেসের সাধারণ সম্পাদক পবিত্র চন্দ। প্রথমে হেমতাবাদে সভার জন্য জমি খোঁজা হয়েছিল। উত্তর হেমতাবাদে বাঙালবাড়ি মোড়ের কাছে একটি জায়গা দেখাও হয়। স্থানীয় বাসিন্দাদের সঙ্গে সেখানে সভার আয়োজন করতে প্রাথমিক কথাও বলে রেখেছিলেন দল নেতৃত্ব। তবে পরে করণদিঘিতে সভা করার বিষয়টি চূড়ান্ত হয়।

Advertisement
Advertisement