Advertisement
২৪ জুন ২০২৪
Civic Volunteer

হঠাৎ অসুস্থ ছাত্রী উদ্ধারে ২ সিভিক

পুলিশ জানায়, এ দিন বেলা ১২টা নাগাদ হাসমিচক লাগোয়া হিলকার্ট রোডে হঠাৎ অসুস্থ হয়ে পড়েন সূর্যসেন কলেজের এক ছাত্রী প্রীতি বর্মণ।

প্রতীকী ছবি।

প্রতীকী ছবি।

নিজস্ব সংবাদদাতা
শিলিগুড়ি শেষ আপডেট: ১৯ ফেব্রুয়ারি ২০২০ ০৬:১৮
Share: Save:

রাস্তার মাঝে হঠাৎ অসুস্থ হয়ে পড়েছিলেন এক কলেজ ছাত্রী। তাঁকে দেখেও এগিয়ে আসেননি কোনও পথচারী। শেষ পর্যন্ত ওই অসুস্থ ছাত্রীকে উদ্ধার করে তাড়াতাড়ি শিলিগুড়ি হাসপাতালে নিয়ে গেলেন দুই সিভিক ভলান্টিয়ার। মঙ্গলবার শিলিগুড়ির হাসমিচক এলাকার ঘটনা।

পুলিশ জানায়, এ দিন বেলা ১২টা নাগাদ হাসমিচক লাগোয়া হিলকার্ট রোডে হঠাৎ অসুস্থ হয়ে পড়েন সূর্যসেন কলেজের এক ছাত্রী প্রীতি বর্মণ। ছাত্রীকে উদ্ধার করতে এগিয়ে আসেননি কোনও পথচারী। সেই সময় হাসমিচকে কোনও মহিলা পুলিশ কর্মী বা সিভিক ভলান্টিয়ার ছিলেন না। শেষ পর্যন্ত এগিয়ে আসেন পানিট্যাঙ্কি ট্র্যাফিক গার্ডের দুই সিভিক ভলান্টিয়ার সুবীর সরকার এবং সাগর চক্রবর্তী। সুবীর বলেন, ‘‘ছাত্রী হঠাৎ অসুস্থ হয়ে রাস্তায় পড়ে যান। মেয়েটি কথা বলতে পারছিলেন না। এক মহিলাকে ডাকলাম, তিনি দেখে সোজা হাঁটা দিলেন। তখন উপায় না দেখে টোটোতে তুলে ওই ছাত্রীকে নিয়ে গেলাম হাসপাতালে।’’ হাসপাতালে গিয়েই ব্যাগের নথিপত্র থেকে তাঁকে চিহ্নিত করা সম্ভব হয়। বাড়ির লোকজনকেও খবর দেন তাঁরাই। কলেজ সূত্রে জানা গিয়েছে, ওই ছাত্রী প্রধাননগর থানার দেবীডাঙ্গার বাসিন্দা।

কলেজের অধ্যক্ষ পিকে মিশ্র বলেন, ‘‘আমরা ঘটনার কথা জেনেছি। ধন্যবাদ জানাতে চাই ওই দুই ট্র্যাফিক কর্মীকে। কলেজের পরিচালন সমিতির সঙ্গে আলোচনা করে দেখি, তাঁদের কোনও সংবর্ধনা দেওয়া যায় কিনা।’’ হাসপাতাল সুপার অমিতাভ মাইতি জানান, শারীরিক দুর্বলতার জন্য অসুস্থ হয়ে পড়েছিলেন ওই ছাত্রী। তাঁর চিকিৎসা শুরু হয়েছে। সে এখন ভাল রয়েছে। শিলিগুড়ি পুলিশের ট্র্যাফিক বিভাগের এডিসিপি ডম্বর সিংহ সোনার বলেন, ‘‘আমরা কর্মীদের বলেছি, কর্তব্যে কড়া হওয়ার সঙ্গে সঙ্গে মানবিকও হতে হবে। ওই দুই সিভিক ভলান্টিয়ারকে আমরা পুরস্কৃত করব।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Civic Volunteer Madhyamik Exam 2020
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE