Advertisement
১৮ মে ২০২৪
Goutam Deb

নিকাশিতে বাধা, ব্যবসায়ীকে ধমক মেয়রের

শক্তিগড়ের কাছে পিডব্লিউডি মোড়ে ড্রেন তৈরির কাজে কিছু ব্যবসায়ী বাধা দিচ্ছেন বলে অভিযোগ উঠে আসে।

মে।র গৌতম দেব।

মে।র গৌতম দেব। —ফাইল চিত্র।

শুভঙ্কর পাল
শিলিগুড়ি শেষ আপডেট: ০৮ অক্টোবর ২০২৩ ০৯:২২
Share: Save:

অশোকনগর ও শক্তিগড় এলাকার জল জমার সমস্যা মেটাতে নতুন করে নিকাশি ব্যবস্থার কাজ শুরু করেছে পুরসভা। সেই কাজে বাধা আসতেই এ বার কড়া মেজাজে দেখ গেল মেয়র গৌতম দেবকে।

শক্তিগড়ের কাছে পিডব্লিউডি মোড়ে ড্রেন তৈরির কাজে কিছু ব্যবসায়ী বাধা দিচ্ছেন বলে অভিযোগ উঠে আসে। এর পরেই শনিবার সকালে সেখানে যান মেয়র গৌতম দেব ও ডেপুটি মেয়র রঞ্জন সরকার। সে সময় এক ব্যবসায়ী সেখানে ড্রেনের কাজ নিয়ে ক্ষোভপ্রকাশ করেন। এর পরেই মেয়র কড়া ধমক দেন ওই ব্যবসায়ীকে। প্রয়োজনে পুলিশের উপস্থিতিতে কাজ করাবেন বলেই হুঁশিয়ারি দিয়েছেন মেয়র। এ দিন মেয়র ধমক দিয়ে ওই ব্যবসায়ীকে বলেন, ‘‘কোনও কথা শুনব না আপনার। বেশি কথা বলবেন না। আমাদের ড্রেন আমরা করব। দোকানের কিছু হবে না। এত বাধা দিচ্ছেন কেন? বেশি কথা বলবেন না।” এর পরেই মেয়র সেখানে ব্যবসায়ীদের বলেন, ‘‘পূর্ত দফতরের জমি। এখানে দোকান রয়েছে। কিন্তু এর পরেও দোকান ভাঙা হবে না। তার পরে ড্রেন করতে বাধা দেওয়ার কোনও মানে হয় না।”

এর আগে জমা জল বের করতে শীতলাপাড়ায় ড্রেন করার পরিকল্পনা ছিল পুরসভার। সেখানেও বাসিন্দারা বাধা দেন। এর পরে ফের নতুন করে সমীক্ষার পর পিডব্লিউডি মোড়ে ড্রেন বানানোর কাজ করা হবে। কিন্তু সেখানকার কয়েকজন ব্যবসায়ী সেই কাজে বাধা দিচ্ছেন বলে অভিযোগ উঠেছে। এ দিন ‘মেয়রকে বলো’তে অশোকনগর থেকে বেশ কয়েকজন বাসিন্দা ফোন করেন। জলমগ্ন হওয়ার সমস্যা মেটানোর জন্য কাজ শুরু করায় পুরসভাকে ধন্যবাদ জানান তাঁরা। এ দিন মেয়র তাঁদের বলেন, “অশোকনগর, শক্তিগড়ের জল জমার সমস্যা মেটানোর জন্য পুরসভা কাজ শুরু করেছে। কিন্তু কিছু জায়গায় বাধা দেওয়া হচ্ছে। এটা করা উচিত নয়। আপনারাও এলাকার নাগরিকেরা এক জোট হন। মানুষের স্বার্থে করা কাজে কারও বাধা দেওয়া উচিত নয়, এটা বোঝান।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Siliguri
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE