Advertisement
২৭ জুলাই ২০২৪
Migrant Worker

পেটের তাগিদে পরিযায়ী শ্রমিক, ভিন্‌রাজ্যে কাজে গিয়ে মৃত্যু হল মালদহের পঞ্চায়েত সদস্যের ছেলের

স্নাতক সাফি আলম পেটের তাগিদে গিয়েছিলেন পটনায় কাজ করতে। সেখানেই কাজ করতে করতে পড়ে গিয়ে মৃত্যু হয় তাঁর। সাফির মা মালদহের একটি পঞ্চায়েতের সদস্যা। মা পঞ্চায়েত সদস্যা হলেও সংসার চলে না।

representative image

— প্রতীকী চিত্র।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
মালদহ শেষ আপডেট: ২১ ফেব্রুয়ারি ২০২৪ ১৪:২৯
Share: Save:

পেটের তাগিদে প্রতিবেশী রাজ্যে পরিযায়ী শ্রমিক হিসাবে কাজে গিয়েছিলেন। কাজ করতে করতেই মৃত্যু হল মালদহের আরও এক যুবকের। ঘটনাচক্রে, মৃত যুবকের মা মালদহের এক জন পঞ্চায়েত সদস্য। কিন্তু সংসার চলে না। তাই ভিন্‌রাজ্যে কাজে যেতে হয়েছিল ২২ বছরের যুবককে। এ বার বাড়ি ফিরল তাঁর নিথর দেহ।

মালদহের মানিকচক ব্লকের চৌকি মিরদাতপুর অঞ্চলের সালাবাতগঞ্জ এলাকা থেকে কংগ্রেসের প্রতীকে গ্রাম পঞ্চায়েত সদস্য হিসাবে নির্বাচিত হয়েছিলেন রুনা বিবি। কিন্তু আয় বলতে তেমন কিছুই নেই। স্বামী শেখ ইস্রাফিল বয়সের ভারে কাজ করতে পারেন না। তাই স্নাতক স্তর পর্যন্ত পড়াশোনা শেষ করে বিহারে কাজে গিয়েছিলেন ২২ বছরের শেখ সাফি আলম। পরিবার সূত্রে খবর, সপ্তাহখানেক আগেই পটনায় কাজ করতে গিয়েছিলেন সাফি। টাওয়ারে উঠে কাজ করতে গিয়ে পড়ে যান তিনি। তার পর মৃত্যু।

পঞ্চায়েত সদস্যের সংসার চলে না। তাই পেটের তাগিদে পরিযায়ী শ্রমিকের কাজ করতে যেতে হয় অন্যত্র। মালদহে গত কয়েক দিনে একাধিক জনের মৃত্যু হয়েছে। তাঁরা প্রত্যেকেই মিজোরামে পরিযায়ী শ্রমিকের কাজে গিয়েছিলেন। এ বার জানা গেল, মা পঞ্চায়েত সদস্য হওয়া সত্ত্বেও পরিবার চালাতে স্নাতক ছেলেকে যেতে হয়েছিল শ্রমিকের কাজে ভিন্‌রাজ্যে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Death
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE