×

আনন্দবাজার পত্রিকা

Advertisement

১১ মে ২০২১ ই-পেপার

এক মাসের উপর নিখোঁজ কিশোরী, খুঁজে দেওয়ার দাবিতে থানার সামনে বিক্ষোভ

নিজস্ব সংবাদদাতা
রায়গঞ্জ ২৮ জানুয়ারি ২০২১ ১৮:৪৭
কিশোরীকে খুঁজে দেওয়ার দাবিতে বিক্ষোভ।

কিশোরীকে খুঁজে দেওয়ার দাবিতে বিক্ষোভ।
নিজস্ব চিত্র।

প্রায় ৫ সপ্তাহ আগে টিউশন পড়তে গিয়ে এক কিশোরী নিখোঁজ হয়ে যায়। থানায় লিখিত অভিযোগ দায়ের করা হলেও এখনও পর্যন্ত কোনও খোঁজ মেলেনি। তাই এবার বাড়ির মেয়েকে খুঁজে দেওয়ার দাবিতে বৃহস্পতিবার উত্তর দিনাজপুরে কালিয়াগঞ্জ থানার সামনে বিক্ষোভ দেখালেন উত্তর শঙ্করপুর এলাকার বাসিন্দারা। তাঁরা থানার আইসির কাছে একটি স্মারকলিপিও দেন। দ্রুত কিশোরীকে খুঁজে না দিলে আরও বড় আন্দোলন শুরু হবে বলেও হুঁশিয়ারি দিয়েছেন ওই গ্রামবাসীরা।

গত ২১ ডিসেম্বর কালিয়াগঞ্জ থানার উত্তর শঙ্করপুরে একাদশ শ্রেণির ছাত্রী কালিয়াগঞ্জে শান্তিকলোনি এলাকায় টিউশন পড়তে যায়। তার পর থেকে তার আর খোঁজ পাওয়া যায়নি। তার ফোন বন্ধ হয়ে রয়েছে। আত্মীয় বন্ধু বান্ধবদের কাছেও খোঁজ চলে। কিন্তু ওই কিশোরীর কোনও হদিশ মেলেনি। শেষে ২৬ ডিসেম্বর কালিয়াগঞ্জ থানায় লিখিত অভিযোগ জানায় ছাত্রীর পরিবার।

অভিযোগের পর ১ মাস পেরিয়ে গেলেও ছাত্রী এখনও কোনও খোঁজ না মেলায় বৃহস্পতিবার গ্রামবাসীরা একত্রিত হয়ে প্লাকার্ড নিয়ে কালিয়াগঞ্জ থানার সামনে অবস্থান বিক্ষোভ দেখান। থানার আইসির দীপাঞ্জন দাসের সঙ্গে দেখা করেন তাঁরা। বিষয়টি গুরুত্ব দিয়ে দেখার আশ্বাস দেওয়ার পর বিক্ষোভকারীরা ফিরে যান। তবে দ্রুত নিখোঁজ কিশোরীকে খুঁজে না দিলে আরও বড় আন্দোলনের দিকে যাবেন বলে জানিয়েছেন গ্রামবাসীরা।

Advertisement
Advertisement