Advertisement
১৯ জুন ২০২৪
Gajole

করোনায় আক্রান্ত গাজলের বিধায়ক

এ দিকে ফের রেকর্ড করোনা সংক্রমণ হয়েছে মালদহে। স্বাস্থ্য দফতর সূত্রে খবর, গত ২৪ ঘন্টায় জেলায় নতুন করে ১২৬ জনের লালারসের রিপোর্ট পজ়িটিভ আসে।

ফাইল চিত্র

ফাইল চিত্র

নিজস্ব সংবাদদাতা
গাজল শেষ আপডেট: ০৬ অগস্ট ২০২০ ০৭:১০
Share: Save:

বৈষ্ণবনগরের বিধায়কের পরে এ বার করোনা আক্রান্ত হলেন গাজলের বিধায়ক দীপালি বিশ্বাস। মঙ্গলবার রাতে বিধায়ক ও তাঁর স্বামীর করোনা রিপোর্ট পজ়িটিভ আসে। বিধায়ক জানিয়েছেন, তিনি ও তাঁর স্বামী গৃহ নিভৃতবাসে রয়েছেন।

এ দিকে ফের রেকর্ড করোনা সংক্রমণ হয়েছে মালদহে। স্বাস্থ্য দফতর সূত্রে খবর, গত ২৪ ঘন্টায় জেলায় নতুন করে ১২৬ জনের লালারসের রিপোর্ট পজ়িটিভ আসে। তার মধ্যে ৮ জনের অ্যান্টিজেন কিটে পরীক্ষার রিপোর্ট পজ়িটিভ এসেছে। সরকারি পরিসংখ্যান অনুযায়ী, জেলায় আক্রান্তের সংখ্যা হল ২৭০৮। এখনও পর্যন্ত সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ১৩৮০ জন। গত মাসে করোনা আক্রান্ত হয়েছিলেন বৈষ্ণবনগরের বিজেপি বিধায়ক স্বাধীন সরকার। তিনি এখন সুস্থ। মঙ্গলবার রাতে করোনা সংক্রমিত হলেন গাজলের বিধায়ক দীপালি বিশ্বাস ও তাঁর স্বামী।

স্বাস্থ্য দফতর সূত্রে জানা গিয়েছে, মঙ্গলবার মালদহ মেডিক্যাল কলেজ হাসপাতালের ভাইরোলজি ল্যাবে ৬৪৬টি লালারসের নমুনা পরীক্ষা করা হয় এবং তার মধ্যে ১১৮ জনের রিপোর্ট পজ়িটিভ আসে। এ ছাড়া ৭২টি নমুনা অ্যান্টিজেন কিটে পরীক্ষায় ৮ জনের রিপোর্ট পজ়িটিভ আসে। নতুন করে আক্রান্তদের মধ্যে রতুয়া ২ ব্লকের ৩০ জন রয়েছেন।

সোমবার রাতে করোনা আক্রান্ত হরিশ্চন্দ্রপুরের যে স্বর্ণ ব্যবসায়ীর মৃত্যু হয়েছিল, সেই পরিবারের চার জনও আক্রান্ত হয়েছেন। তাঁদের মধ্যে তিন জনের শারীরিক অবস্থা অবনতি হওয়ায় জেলা কোভিড হাসপাতালে ভর্তি করা হয়েছে। পাশাপাশি ওই পরিবারের সংস্পর্শে আসা ৬৪ জনের লালারসের নমুনা এ দিন সংগ্রহ করা হয়েছে। জানা গিয়েছে, ওই পরিবারের সংস্পর্শে আসা কিছু সদস্য চাঁচলের কলিগ্রামে রয়েছেন, তাঁদেরও লালারসের নমুনা সংগ্রহের দাবি উঠেছে। এ ছাড়া আক্রান্তদের মধ্যে বামনগোলা, গাজল, কালিয়াচক ১ ব্লকের পাশাপাশি ইংরেজবাজার এবং পুরাতন মালদহ শহরের বাসিন্দারাও রয়েছেন।

(জরুরি ঘোষণা: কোভিড-১৯ আক্রান্ত রোগীদের জন্য কয়েকটি বিশেষ হেল্পলাইন চালু করেছে পশ্চিমবঙ্গ সরকার। এই হেল্পলাইন নম্বরগুলিতে ফোন করলে অ্যাম্বুল্যান্স বা টেলিমেডিসিন সংক্রান্ত পরিষেবা নিয়ে সহায়তা মিলবে। পাশাপাশি থাকছে একটি সার্বিক হেল্পলাইন নম্বরও।

• সার্বিক হেল্পলাইন নম্বর: ১৮০০ ৩১৩ ৪৪৪ ২২২
• টেলিমেডিসিন সংক্রান্ত হেল্পলাইন নম্বর: ০৩৩-২৩৫৭৬০০১
• কোভিড-১৯ আক্রান্তদের অ্যাম্বুল্যান্স পরিষেবা সংক্রান্ত হেল্পলাইন নম্বর: ০৩৩-৪০৯০২৯২৯)

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Gajole Coronavirus
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE