Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২৮ জানুয়ারি ২০২২ ই-পেপার

পিছিয়ে থাকাদের দিকে নজর গার্গীর

এ দিন দুপুরে ডুয়ার্সকন্যায় গিয়ে জেলাশাসকের কাছে গার্গী তাঁর নিয়োগপত্র জমা দেন।

নিজস্ব সংবাদদাতা
আলিপুরদুয়ার ২৬ অগস্ট ২০২০ ০৬:২৫
বহাল: দায়িত্ব নেওয়ার পর গার্গী নার্জিনারী। মঙ্গলবার, আলিপুরদুয়ারে। ছবি: নারায়ণ দে

বহাল: দায়িত্ব নেওয়ার পর গার্গী নার্জিনারী। মঙ্গলবার, আলিপুরদুয়ারে। ছবি: নারায়ণ দে

অনুপ চক্রবর্তীকে সরিয়ে আলিপুরদুয়ার জেলা প্রাথমিক শিক্ষা সংসদের চেয়ারম্যান করা হয়েছে গার্গী নার্জিনারীকে। সমীর নার্জিনারীর পর আবার এক আদিবাসী মুখকে ওই পদে আনা হল। মঙ্গলবার, তিনি নিজের পদ গ্রহণ করে কাজে যোগ দিয়েছেন।

এ দিন দুপুরে ডুয়ার্সকন্যায় গিয়ে জেলাশাসকের কাছে গার্গী তাঁর নিয়োগপত্র জমা দেন। সেখান থেকে ডিএই সুজিত সরকারকে সঙ্গে নিয়ে জেলা প্রাথমিক শিক্ষা সংসদ অফিসে গিয়ে তাঁর দায়িত্ব বুঝে নেন। এ দিন তিনি বলেন, ‘‘প্রাথমিক শিক্ষাকে আরও প্রসারিত করাই আমার প্রধান লক্ষ্য। জেলার বড় অংশের মানুষ আদিবাসী সম্প্রদায়ের। তাই পিছিয়ে থাকা আদিবাসী পরিবারে শিক্ষা বিস্তারের উপর বেশি জোর দেব।’’

এই প্রথম মহিলা কেউ এই জেলায় প্রাথমিক শিক্ষা সংসদের চেয়ারম্যান পদে বসলেন। তার উত্তরে গার্গী জানান, মমতা বন্দোপাধ্যায় বরাবর মহিলাদের এগিয়ে নিয়ে গিয়েছেন। এ বারও সেটাই করেছেন মুখ্যমন্ত্রী। পৃথিবীতে মহিলারা আজ অনেক এগিয়ে গিয়েছেন। তাই একজন মহিলা হিসেবে এই দায়িত্ব পেয়ে তিনি গর্বিত।

Advertisement

গার্গী আদিবাসী পরিবার থেকে উঠে এসেছেন। বড়ো জনজাতির মানুষ তিনি। কামাখ্যাগুড়ি বালিকা বিদ্যালয়ের সহশিক্ষিকা পদে কর্মরত ছিলেন তিনি।

গার্গীর ওই স্কুলের প্রধান শিক্ষিকা মৌসুমী সরকার বলেন, ‘‘আমাদের স্কুলের শিক্ষিকা প্রাথমিক শিক্ষা সংসদের চেয়ারম্যান হয়েছেন। তাঁর জন্য আমরা গর্বিত। উনি জেলার শিক্ষা বিস্তারে উল্লেখযোগ্য কাজ করবেন বলে আমাদের বিশ্বাস।’’ তিনি জানান, তাঁদের স্কুলের একজন শিক্ষিকার এই সাফল্যে স্কুলের সকলেই গর্ব বোধ করছেন। চেয়ারম্যান পদে গার্গীর সাফল্য কামনা করছেন তাঁরা।

আরও পড়ুন

Advertisement