Advertisement
০৬ মে ২০২৪
CID

বেল বাজিয়েও মেলেনি সাড়া

গত ৪ সেপ্টেম্বর মালদহের গাজলের ঘাকশোলের বাসিন্দা জয়প্রকাশ সাহার বাড়ি থেকে এক কোটি ৩৯ লক্ষ তিন হাজার টাকা উদ্ধার করেছিল সিআইডি। সে দিনই তাঁকে গ্রেফতার করা হয়।

শুনশান জয়প্রকাশ সাহার বাড়ি। নিজস্ব চিত্র

শুনশান জয়প্রকাশ সাহার বাড়ি। নিজস্ব চিত্র

জয়ন্ত সেন  , নীহার বিশ্বাস 
মালদহ, গঙ্গারামপুর শেষ আপডেট: ০৫ নভেম্বর ২০২২ ০৮:০০
Share: Save:

গাজলের গুপ্তধন-কাণ্ডে সিআইডির পেশ করা চার্জশিট নিয়ে নিরুত্তর দুই পরিবার। সিআইডি সূত্রে জানা গিয়েছে, বৃহস্পতিবার বিকেলে মালদহের তৃতীয় অতিরিক্ত জেলা ও দায়রা আদালতে ওই চার্জশিট পেশ করা হয়েছে। চার্জশিটে নাম রয়েছে গাজলের ঘাকশোলের বাসিন্দা জয়প্রকাশ সাহা ও তাঁর শ্যালক দক্ষিণ দিনাজপুর জেলার গঙ্গারামপুরের বড়বাজারের বাসিন্দা ওমপ্রকাশ গুপ্ত এবং ওমের স্ত্রী প্রিয়াঙ্কা গুপ্তেরও। জয়প্রকাশ এবং ওম এখন মালদহ জেলা সংশোধনাগারে বন্দি। ওমের স্ত্রী পলাতক। তাঁর খোঁজে তল্লাশি চালাচ্ছে সিআইডি। সিআইডি সূত্রের দাবি, জয়প্রকাশের বাড়ি থেকে উদ্ধার হওয়া টাকার সঙ্গে মাদক বিক্রির যোগ রয়েছে। ওমের স্ত্রী-ই মাদক বিক্রির ওই মোটা অঙ্কের টাকা জয়প্রকাশের বাড়িতে রেখে গিয়েছিলেন বলে মনে করছেন গোয়েন্দারা। শুক্রবার, গাজলে জয়প্রকাশের বাড়ি ও গঙ্গারামপুরে ওমের বাড়ি ঘুরে দুই পরিবারের কোনও মতামত জানা যায়নি। বাড়ির বেল বাজিয়ে ডাকাডাকি করলেও, কেউ সাড়া দেননি।

এ দিন বিকেলে গঙ্গারামপুরে ওমের পরিবারের কেউ এ ব্যাপারে কোনও মন্তব্য করতে চাননি। তবে স্থানীয় বাসিন্দারা জানিয়েছেন, গত বছর ওমের গ্রেফতারের পরেই তাঁর স্ত্রী, দুই পুত্রকে নিয়ে শিলিগুড়ি চলে যান। তার পরে, আর তাঁদের ওই এলাকায় দেখা যায়নি। এ দিকে, জয়প্রকাশের বাড়িতে গিয়ে বাইরে থেকে ডাকা হলেও কেউ সাড়া দেননি। প্রতিবেশীরা জানিয়েছেন, বাড়িতে জয়প্রকাশের স্ত্রী চন্দা ও ছোট এক ছেলে আছে।

গত ৪ সেপ্টেম্বর মালদহের গাজলের ঘাকশোলের বাসিন্দা জয়প্রকাশ সাহার বাড়ি থেকে এক কোটি ৩৯ লক্ষ তিন হাজার টাকা উদ্ধার করেছিল সিআইডি। সে দিনই তাঁকে গ্রেফতার করা হয়। পরবর্তীতে জয়প্রকাশকে হেফাজতে নিয়ে সিআইডি জানতে পারে যে, ওই টাকা তাঁরই শ্যালক গঙ্গারামপুরের বাসিন্দা ওমনারায়ণ গুপ্তের। ওমকে মাদক পাচারের অভিযোগে আগেই এসটিএফ গ্রেফতার করেছিল। এর পরে, ৭ সেপ্টেম্বর সন্ধেয় ওমের গঙ্গারামপুরের বাড়িতে হানা দিয়েছিল সিআইডি। এসটিএফের অধীন থেকে এর পরে ওমকে গাজলের গুপ্তধন-কাণ্ডে গ্রেফতার করে সিআইডি। গত ২৫ সেপ্টেম্বর বালুরঘাট সংশোধনাগার থেকে তাকে নিয়ে এসে মালদহের বিশেষ আদালতে তোলা হয়। এখন মালদহ সংশোধনাগারে বন্দি ওম। সিআইডি সূত্রে খবর, ওমের স্ত্রী পলাতক। কিছু দিন আগে সিআইডি তাঁর খোঁজে তাঁর বাপেরবাড়ি শিলিগুড়িতেও তল্লাশি চালিয়েছিল। কিন্তু খোঁজ মেলেনি। এখন তাঁর বিরুদ্ধে ওয়ারেন্টের জন্য আদালতে আবেদন করা হয়েছে বলে জানিয়েছে সিআইডি।

সিআইডির মালদহ রেঞ্জের বিশেষ সুপার অনীশ সরকার বলেন, ‘‘গাজলে টাকা উদ্ধারের ঘটনায় জয়প্রকাশ সাহা ও তাঁর শ্যালক ওমনারায়ণ গুপ্ত এবং ওমের স্ত্রী প্রিয়াঙ্কা গুপ্ত— এই তিন জনের বিরুদ্ধে মালদহের বিশেষ আদালতে চার্জশিট পেশ করা হয়েছে।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

CID Maldah gangarampur
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE