Advertisement
১৯ এপ্রিল ২০২৪
Snowfall in Darjeeling

সিকিম-দার্জিলিঙে তুষারপাতের সম্ভাবনা! ‘নিখোঁজ’ ঠান্ডা ফিরতে পারে জেনে আনন্দে পাহাড়

ডিসেম্বর শেষ হওয়ার পথে। আর কয়েক দিন পরই নতুন বছর পড়বে। কিন্তু অন্য বছরের মতো এখনও ততটা জাঁকিয়ে শীত পড়েনি পাহাড়ে। তার মধ্যেই তুষারপাতের পূর্বাভাস দিল সিকিম হাওয়া অফিস।

নতুন করে ঠান্ডা পড়ার খবর শুনে বড়দিনে মেতে উঠছে পাহাড়।

নতুন করে ঠান্ডা পড়ার খবর শুনে বড়দিনে মেতে উঠছে পাহাড়। আনন্দবাজার আর্কাইভ থেকে।

নিজস্ব সংবাদদাতা
দার্জিলিং শেষ আপডেট: ২৪ ডিসেম্বর ২০২২ ১১:৫৯
Share: Save:

দক্ষিণবঙ্গে ঊর্ধ্বমুখী তাপমাত্রার জন্য বড়দিনের আমেজ ফিকে হলেও উত্তরবঙ্গবাসীদের জন্য খুশির খবর শোনাল হাওয়া অফিস। বড়দিনেই সিকিমে তুষারপাত হতে পারে বলে জানিয়েছে আবহাওয়া দফতর। আর তার জেরেই বড়দিনে উত্তরবঙ্গেও জাঁকিয়ে শীত পড়বে বলে হাওয়া অফিস সূত্রে খবর।

ডিসেম্বর শেষ হওয়ার পথে। আর কয়েক দিন পরই নতুন বছর পড়বে। কিন্তু অন্য বছরের মতো এখনও ততটা জাঁকিয়ে শীত পড়েনি দার্জিলিং-কালিম্পঙে। ফলে এ বছর শীতের আমেজ উপভোগ করায় ভাটা পড়েছিল পাহাড়ি এলাকার মানুষের।

কিন্তু সিকিমের হাওয়া অফিসের পূর্বাভাসে নতুন করে আশার আলো দেখতে পাচ্ছেন পাহাড়বাসী। সিকিম আবহাওয়া দফতরের ডিরেক্টর গোপী নাথা বলেন, ‘‘দার্জিলিং শহর বা সিকিমের গ্যাংটকে তুষারপাতের কোনও সম্ভাবনা নেই। কিন্তু দার্জিলিংয়ের কিছু উঁচু জায়গা বা সিকিমের উঁচু জায়গায় শনি-রবির মধ্যেই তুষারপাত হবে৷ বেশ কয়েকটি জায়গায় হালকা থেকে একটু মাঝারি বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। নর্থ সিকিমের লাচুন, লাচেং এবং দার্জিলিংয়ের সান্দাকফুতে তুষারপাত হতে পারে৷’’

বিগত দু’দিনে দার্জিলিং শহর-সহ শিলিগুড়িতে পারদ সে অর্থে কিছুটা নামার কারণে আবহাওয়ায় খানিকটা পরিবর্তন হয়েছে। বেশ কিছু জায়গায় মেঘলা আকাশ রয়েছে। বৃষ্টির সম্ভাবনাও রয়েছে বেশ কিছু জায়গায়৷ তবে নিখোঁজ ছিল সেই কনকনে ঠান্ডা। তবে নতুন করে ঠান্ডা পড়ার খবর শুনে বড়দিনে মেতে উঠছে পাহাড়। চারিদিকে সাজ সাজ রব।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Snowfall Darjeeling sikkim
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE