Advertisement
৩১ জানুয়ারি ২০২৩
Eastern Railway

মালগাড়ির নীচে আটকে প্রৌঢ়, ছুটছে ট্রেন! জীবন বিপন্ন করে তাঁকে উদ্ধার করলেন এক রেলকর্মী

পূর্ব রেল জানায়, নেটমাধ্যমে ভাইরাল হওয়া ওই ভিডিয়োটি গত ৭ ডিসেম্বরের। তাঁদের এক রেলকর্মীর এই সাহসিকতা এবং তাঁর কর্তব্যবোধ দেখে কর্তৃপক্ষ গর্বিত এবং আনন্দিত।

মালগাড়ির নীচে ঝুলতে থাকা এক ব্যক্তিকে উদ্ধার করলেন রেলকর্মী।

মালগাড়ির নীচে ঝুলতে থাকা এক ব্যক্তিকে উদ্ধার করলেন রেলকর্মী। —নিজস্ব চিত্র।

নিজস্ব সংবাদদাতা
মালদহ শেষ আপডেট: ০৯ ডিসেম্বর ২০২২ ২২:৩৩
Share: Save:

গতি নিয়ে দৌড়চ্ছে মালগাড়ি। কিন্তু ট্রেনের নীচে ও কী! নজর পড়তেই তড়িঘড়ি রেল দফতরে খবর দিতে ছুটে গিয়েছিলেন সোনুকুমার সিংহ নামে এক পয়েন্টস্‌ম্যান। তার পর নিজের প্রাণে ঝুঁকি নিয়ে অসাধারণ কৌশলে বগির নীচে আটকে থাকা এক ব্যক্তিকে উদ্ধার করে আনলেন তিনি। ইতিমধ্যে নেটমাধ্যমে ভাইরাল হয়েছে এই ভিডিয়ো। তার সত্যতা স্বীকার করে বিবৃতি দিল পূর্ব রেল।

Advertisement

রেল দফতর সূত্রে খবর, এক মানসিক ভারসাম্যহীন ব্যাক্তি কোনও ভাবে নিয়ে মালগাড়ির নীচে উঠে বসেছিলেন। সেখানেই আটকে থাকেন তিনি। মালগাড়ি চলছে। আর একটি বগির নীচে ঝুলে রয়েছেন ওই ব্যক্তি। বাঁচার জন্য ছটফট করছেন তিনি। কিন্তু বেরোতে পারছেন না। ওদিকে চলন্ত ট্রেন তেকে পড়লেই তো মৃত্যু! মালদহের মির্জাচৌকি রেল স্টেশনের কাছে এই দৃশ্য নজরে আসে রেলকর্মী সোনুর। তিনি তড়িঘড়ি খবর পাঠান দফতরে। লাল পতাকা নিয়ে দাঁড়িয়ে পড়েন গৌড় মালদহের দিকে ছুটে চলা ওই মালগাড়ির উদ্দেশে। চালকের দৃষ্টি আকর্ষণ করতেই তিনি ট্রেন থামান। এর পর দৌড়ে বগির তলায় ঢুকে পড়েন সোনু। প্রচণ্ড ঝুঁকির মধ্যে নিজে বগির তলা থেকে টেনেহিঁচড়ে উদ্ধার করেন ওই ব্যক্তিকে।

রেল সূত্রে খবর, ওই ব্যক্তি মানসিক ভাবে ভারসাম্যহীন। নিজের খেয়ালে বগির নীচে ঢুকে বসেছিলেন। পাশাপাশি ওই রেলকর্মীর ভূয়সী প্রশংসা করেছেন কর্তৃপক্ষ। পূর্ব রেলের মুখ্য জনসংযোগ আধিকারিক একলব্য চক্রবর্তী বলেন, ‘‘নেটমাধ্যমে ভাইরাল হওয়া ওই ভিডিয়োটি গত ৭ ডিসেম্বরের। আমাদের এক রেলকর্মীর এই সাহসিকতা এবং তাঁর কর্তব্যবোধ দেখে কর্তৃপক্ষ গর্বিত এবং আনন্দিত।’’

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE
Popup Close
Something isn't right! Please refresh.