Advertisement
১৯ এপ্রিল ২০২৪
arrest

সন্তান কোলে রূপশ্রী প্রকল্পের জন্য আবেদন, গোয়ালপোখরে গ্রেফতার মহিলা

রূপশ্রী প্রকল্পে নাম নথিভুক্ত করানোর জন্য মঙ্গলবার গোয়ালপোখর বিডিও অফিসে গিয়েছিলেন এক মহিলা। সঙ্গে ছিল একটি শিশুও।

নেহা পারভিন।

নেহা পারভিন। নিজস্ব চিত্র

নিজস্ব সংবাদদাতা
গোয়ালপোখর শেষ আপডেট: ২৭ জুলাই ২০২১ ১৯:৪৮
Share: Save:

সন্তানকে কোলে নিয়ে রূপশ্রী প্রকল্পের জন্য বিডিও-র দফতরে আবেদন করেছিলেন মহিলা। শেষ পর্যন্ত ধরা পড়ে যেতে হল। ওই মহিলাকে পুলিশ জালিয়াতির অভিযোগে গ্রেফতার করেছে। এই ঘটনা ঘটেছে উত্তর দিনাজপুরের গোয়ালপোখরে।

রূপশ্রী প্রকল্পে নাম নথিভুক্ত করানোর জন্য মঙ্গলবার গোয়ালপোখর বিডিও অফিসে গিয়েছিলেন এক মহিলা। সঙ্গে ছিল একটি শিশুও। তাতেই সন্দেহ হয় বিডিও অফিসের কর্মীদের। খোঁজ নিতেই সামনে আসে বিষয়টি। জানা যায়, নেহা পারভিন নামে গোয়ালপোখরের দুলহাভিটা এলাকার ওই মহিলা বিবাহিত। জেরার মুখে কোলের শিশুটি আসলে তাঁরই কন্যা সন্তান বলেও স্বীকার করে নেন নেহা। এর পর তাঁকে পুলিশের হাতে তুলে দেওয়া হয়।

রূপশ্রী প্রকল্পের মাধ্যমে মেয়েদের বিয়ের সময় এককালীন ২৫ হাজার টাকা নগদ দেয় রাজ্য সরকার। সম্প্রতি ওই প্রকল্পে বড়সড় দুর্নীতির অভিযোগ সামনে আসে বীরভূম জেলায়। মঙ্গলবারের ঘটনা নিয়ে ইসলামপুরের মহকুমাশাসক সপ্তর্ষি নাগ বলেন, ‘‘সরকারি টাকা নয়ছয় করলে তাঁদের বিরুদ্ধে প্রশাসনের পক্ষ থেকে কঠোর ব্যবস্থা নেওয়া হয়। এ ক্ষেত্রেও ওই মহিলার বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। পুরো ঘটনার তদন্ত করা হবে।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

arrest Rupashree Prakalpa
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE