Advertisement
২৬ এপ্রিল ২০২৪
Mongoose

বেজি ধরে কেটে খেল যুবক! নেটমাধ্যমে ভাইরাল ভিডিয়ো দেখে গ্রেফতার বনবিভাগের

প্রাথমিক জানা গিয়েছে, গত চারদিন আগে ওই যুবক একটি বেজি ধরে। তারপর বাড়ি নিয়ে আসে খাবার জন্য। বেজিটিকে কাটার আগের ভিডিয়ো সামাজিক মাধ্যমে পোস্ট করে।

অভিযুক্ত ওই যুবককে পুলিশের হাতে তুলে দেওয়া হয়।

অভিযুক্ত ওই যুবককে পুলিশের হাতে তুলে দেওয়া হয়। নিজস্ব চিত্র।

নিজস্ব সংবাদদাতা
মালদহ শেষ আপডেট: ০৬ ডিসেম্বর ২০২২ ২৩:৫১
Share: Save:

বিরল প্রজাতির বন্যপ্রাণী মেরে খাওয়ার ভিডিয়ো সামাজিক মাধ্যমে পোস্ট। নিমেষের মধ্যে ভাইরাল সেই ভিডিয়ো।‌ মালদহের ওই ভাইরাল ভিডিয়ো দেখে ঘটনার তদন্তে নেমে বন দফতর তিনদিনের মাথায় অভিযুক্ত যুবককে খুঁজে গ্রেফতার করল। বনবিভাগের মালদহ রেঞ্জের তরফে জানানো হয়েছে, মঙ্গলবার অভিযুক্তকে পুলিশের হাতে তুলে দেওয়া হয়।

পুলিশ ও বন দফতর সুত্রে জানা গিয়েছে অভিযুক্ত যুবককের নাম বিপেন মাল। বাড়ি পুরাতন মালদহের নারায়ণপুর ঝাঁঝরা গ্রামে। নেটমাধ্যমে পোস্ট দেখে তদন্তে নেমে অভিযুক্তকে বাড়ি থেকে গ্রেফতার করেন বনবিভাগের আধিকারিকেরা। প্রাথমিক জানা গিয়েছে, গত চারদিন আগে ওই যুবক একটি বেজি ধরে। তারপর বাড়ি নিয়ে আসে খাবার জন্য। বেজিটিকে কাটার আগের ভিডিয়ো সামাজিক মাধ্যমে পোস্ট করে।

সূত্রের খবর, জেরায় ঘটনার সত্যতা ধৃত জানিয়েছে, তার এক আত্মীয় ওই ভিডিয়োটি মোবাইলে তুলে নেটমাধ্যমে দিয়ে দেন। বন দফতর সূত্রে জানা গিয়েছে, বেজি গোত্রের এই প্রাণী ভারতীয় বন্যপ্রাণ সংরক্ষণ আইনে ‘সংরক্ষিত প্রজাতি’ হিসাবে চিহ্নিত। জঙ্গলের পাশাপাশি গ্রামের আশপাশে চাষের জমি লাগোয়া ঝোপঝাড়ে এদের দেখা যায়। অভিযুক্তের বিরুদ্ধে বন্যপ্রাণী সংরক্ষণ আইনের বিভিন্ন ধারায় মামলা রুজু করা হয়েছে। মঙ্গলবার অভিযুক্তকে মালদহ জেলা আদালতে পেশ করা হয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE