Advertisement
২৫ এপ্রিল ২০২৪
TMC

Sabina Yeasmin: দিলীপ ঘোষের ছেলেকে চাকরির সুপারিশ, সই নকল করে বদনামের চেষ্টা, বলছেন মন্ত্রী সাবিনা

তারিখহীন ওই চিঠি জনস্বাস্থ্য এবং কারিগরি দফতরের মেকানিক্যাল বিভাগের নির্বাহী বাস্তুকারের উদ্দেশে লেখা। তা নেটমাধ্যমে ছড়িয়ে পড়ে।

চিঠি ঘিরে বিতর্ক।

চিঠি ঘিরে বিতর্ক। নিজস্ব চিত্র

নিজস্ব সংবাদদাতা
মালদহ শেষ আপডেট: ২৬ জুলাই ২০২১ ১৮:০৫
Share: Save:

নিজের লেটারহেডে জনস্বাস্থ্য এবং কারিগরি দফতরে চাকরির সুপারিশ করে চিঠি পাঠাচ্ছেন খোদ রাজ্যের মন্ত্রী! রাজ্যের সেচ এবং উত্তরবঙ্গ উন্নয়ন দফতরের প্রতিমন্ত্রী সাবিনা ইয়াসমিনের নাম করে লেখা একটি চিঠি সম্প্রতি নেটমাধ্যমে ছড়িয়ে পড়ায় তা নিয়েই বিতর্ক শুরু হয়েছে। সাবিনা যদিও পাল্টা দাবি করেছেন, তাঁর সই নকল করা হয়েছে। বিষয়টি নিয়ে পুলিশের কাছে অভিযোগও করেছেন তিনি।

সম্প্রতি নেটমাধ্যমে একটি চিঠি ছড়িয়ে পড়ে। মন্ত্রীর লেটারহেডে তারিখহীন ওই চিঠি জনস্বাস্থ্য এবং কারিগরি দফতরের মেকানিক্যাল বিভাগের নির্বাহী বাস্তুকারের উদ্দেশে লেখা। তাতে কালিয়াচকের জোতপরম চৌধুরীটোলার বাসিন্দা দিলীপ ঘোষ নামে এক ব্যক্তির ছেলে সুব্রত ঘোষকে ওই দফতরের নিরাপত্তা রক্ষী, অপারেটর অথবা অফিসের যে কোনও কাজে নিয়োগ করার জন্য অনুরোধ জানানো হয়েছে। যদিও এই দিলীপ ঘোষ বিজেপি-র রাজ্য সভাপতি নন। চিঠিতে সুব্রত নামে ওই ব্যক্তি সম্পর্কে আরও বলা হয়েছে, ‘সে আমার বিশেষ পরিচিত এবং আমাদের ঘনিষ্ঠ। সে বেকার এবং দরিদ্র পরিবারের সন্তান।’ তলায় সাবিনা ইয়াসমিনের সই। এই চিঠি প্রকাশ্যে আসার পরেই শুরু হয়েছে বিতর্ক।

এই চিঠি ঘিরেই বিতর্ক।

এই চিঠি ঘিরেই বিতর্ক।

এই চিঠি অবশ্য ভুয়ো বলেই দাবি করেছেন সাবিনা। তাঁর অফিস থেকে লেটারহেড সংগ্রহ করে কেউ সই হুবহু নকল করে এমন চিঠি লিখেছেন বলে জানিয়েছেন সাবিনা। তাঁর কথায়, ‘‘আমি বিষয়টা জানতে পেরে এগ্‌জিকিউটিভ ইঞ্জিনিয়ারকে ফোন করি। তিনি বলেন, এমন চিঠি পাইনি। আমি চিঠি লিখলে তো মেমো নম্বর থাকবে। ১৩ বছর ধরে রাজনীতি করছি। এ ভাবে কাউকে প্যাডে চিঠি লিখব, এ প্রশ্নই ওঠে না। আমি চিঠিটি দেখেছি। সইটাও নকল করেছে। অথচ চিঠিটা যে দফতরের নামে লেখা সেখানে দেওয়া হয়নি। সেটা ভাইরাল করা হচ্ছে। উদ্দেশ্যপ্রণোদিত ভাবে সরকার এবং আমার বদনাম করার চেষ্টা হচ্ছে। আমি এটা নিয়ে পুলিশে জেনারেল ডায়েরি করেছি। পুলিশ তদন্ত শুরু করেছে।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

TMC letter Prime Minister Maldah
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE