×

আনন্দবাজার পত্রিকা

Advertisement

১৭ জুন ২০২১ ই-পেপার

জলপাইগুড়িতে পুলিশ আধিকারিকের আচমকা ইস্তফা ঘিরে জল্পনা

নিজস্ব সংবাদদাতা
জলপাইগুড়ি ১৩ মার্চ ২০২১ ১৭:১১


নিজস্ব চিত্র

ভোটের মুখে উচ্চপদস্থ পুলিশকর্তার ইস্তফা ঘিরে চাঞ্চল্য জলপাইগুড়িতে। গত বৃস্পতিবার জলপাইগুড়ির ডিএসপি (সদর) সমীরকুমার পাল স্বেচ্ছাবসরের আবেদন করেন। তাই নিয়েই প্রশাসনের অন্দরে শুরু হয় আলোচনা। কোনও সূত্রেই সিদ্ধান্তের সঠিক কারণ এখনও প্রকাশ্যে না আসায় উঠে আসছে একাধিক তত্ত্ব।

প্রশাসন সূত্রে খবর, সমীর নির্বাচন সংক্রান্ত বেশ কিছু কাজে যুক্ত ছিলেন। হঠাৎ করে কেন তিনি স্বেচ্ছাবসরের আবেদন করলেন, বুঝতে পারছেন না তাঁর সহকর্মীরাও। এখন রাজ্য জুড়ে নির্বাচনী আচরণবিধি লাগু হয়ে গিয়েছে। নির্বাচন কমিশন পুলিশের বিভিন্ন পদে একাধিক রদবদলও করে ফেলেছে। তার মধ্যেই উচ্চপদস্থ পুলিশ আধিকারিকের ইস্তফা নিয়ে তাই শুরু হয়েছে জল্পনা।

সমীর কেন এ ভাবে কর্মজীবনে ইতি টানতে চাইছেন, তা নিয়ে মুখ খুলতে চাননি জেলা পুলিশের বাকি উচ্চপদস্থ আধিকারিকরা। তবে সূত্র মারফত সামনে আসছে অন্য একটি মতও। সূত্রের দাবি, জেলার শীর্ষ এক পুলিশকর্তার সঙ্গে মতানৈক্যের জেরেই ডিএসপি পদে ইস্তফা দিয়েছেন তিনি। যদিও শনিবার পর্যন্ত ইস্তফা গৃহীত হয়নি বলেই খবর মিলেছে। সূত্র মারফত আরও দাবি করা হয়েছে, পরিস্থিতি সহজ সমাধান না হলে বিষয়টি গড়াতে পারে নির্বাচন কমিশন পর্যন্ত।

Advertisement

Advertisement