Advertisement
২৪ এপ্রিল ২০২৪
Pradhan Mantri Awas Yojana

তালিকায় নাম  নেই, অবরোধ শাসক দলের

জাতীয় সড়ক অবরোধের জেরে হিলি-বালুরঘাট উভয় দিকে যানবাহন চলাচল বন্ধ হয়ে ব্যাপক যানজট তৈরি হয়।

বালুরঘাটের কামারপাড়ায় বিজেপি পরিচালিত অমৃতখণ্ড পঞ্চায়েতে।

বালুরঘাটের কামারপাড়ায় বিজেপি পরিচালিত অমৃতখণ্ড পঞ্চায়েতে।

অনুপরতন মোহান্ত‌
বালুরঘাট শেষ আপডেট: ২০ ডিসেম্বর ২০২২ ০৮:৫৪
Share: Save:

আবাস যোজনার তালিকায় নাম না‌ থাকার অভিযোগ তুলে গ্রামবাসীদের নিয়ে পথে নামল শাসক দল‌। সোমবার দুপুরে বালুরঘাটের বিজেপি পরিচালিত অমৃতখণ্ড পঞ্চায়েতের কামারপাড়া এলাকার ঘটনা।

পঞ্চায়েতে তালা ঝুলিয়ে হিলি-বালুরঘাট ৫১২ নম্বর জাতীয় সড়ক অবরোধ করে শতাধিক গ্রামবাসী বিক্ষোভ দেখান। নেতৃত্ব দেন ওই পঞ্চায়েতের হরিপুর সংসদের তৃণমূলের পঞ্চায়েত সদস্য বিজয় মাহাতো। তিনি অভিযোগ করেন, "পঞ্চায়েতের অন্য সংসদের চেয়ে, আমার সংসদের বহু গরিব মানুষের নাম ওঠেনি। এলাকায় রাস্তার কাজও হয়নি।" ক্ষুব্ধ গ্রামবাসীরাই পঞ্চায়েত কার্যালয়ে তালা ঝুলিয়ে পথ অবরোধ করে বিক্ষোভ দেখান বলে দাবি করেন তিনি। অভিযোগ অস্বীকার করেছেন পঞ্চায়েত কর্তৃপক্ষ।

এ দিকে, জাতীয় সড়ক অবরোধের জেরে হিলি-বালুরঘাট উভয় দিকে যানবাহন চলাচল বন্ধ হয়ে ব্যাপক যানজট তৈরি হয়। বাসিন্দাদের অভিযোগ, কেবল সরকারি আবাসের ঘরই নয়, একশো দিনের কাজের টাকাও তাঁরা পাচ্ছেন না।বার্ধক্যভাতা থেকেও হরিপুর সংসদের বাসিন্দারা বঞ্চিত বলে অভিযোগ করেন। ব্লক অফিসের লোকেরা বাড়ি গিয়ে নমুনা ‘ট্যাগিং’ করে এলেও তালিকায় তাঁদের নাম নেই।

ওই পঞ্চায়েতের বিজেপির উপপ্রধান অনুপ সরকার অভিযোগ অস্বীকার করে বলেন, ‘‘তালিকা ব্লক অফিস থেকে হয়েছে। আমরাও চাই, এ নিয়ে তদন্ত হোক। ১০০ দিনের টাকা এলে উপভোক্তারা পাবেন। আর হরিপুরে রাস্তার কাজ বেশি হয়েছে।"

যুগ্ম বিডিও সুশান্ত প্রামাণিক পুলিশ নিয়ে গিয়ে ঘটনাস্থলে পৌঁছন। তাঁর আশ্বাসে দেড় ঘণ্টা বাদে অবরোধ ওঠে এবং পঞ্চায়েত অফিসে তালা খুলে দেওয়া হয়। যুগ্ম বিডিও বলেন, ‘‘ওই সংসদের তালিকা খতিয়েদেখা হবে।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Pradhan Mantri Awas Yojana Balurghat
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE