Advertisement
১৯ এপ্রিল ২০২৪
BJP

শাহের সফর ঘিরে দিনভর প্রস্তুতি বৈঠক

বিজেপি সূত্রে জানা গিয়েছে, আগামী ১১ ফেব্রুয়ারি সকাল ১০টায় কোচবিহারের রাসমেলার মাঠ থেকে বিজেপির পরিবর্তন যাত্রা শুরু হবে।

শনিবার মালদহে রোড-শো করলেন জেপি নড্ডা। তার পরে অবশ্য সে দিনই তিনি নদিয়ার নবদ্বীপে সেখানকার রথযাত্রার সূচনা করেন। নিজস্ব চিত্র।

শনিবার মালদহে রোড-শো করলেন জেপি নড্ডা। তার পরে অবশ্য সে দিনই তিনি নদিয়ার নবদ্বীপে সেখানকার রথযাত্রার সূচনা করেন। নিজস্ব চিত্র।

নমিতেশ ঘোষ
কোচবিহার শেষ আপডেট: ০৮ ফেব্রুয়ারি ২০২১ ০৫:৪৯
Share: Save:

কীভাবে প্রচার করতে হবে, কোথায়, কোথায় ফেস্টুন-ব্যানার থাকবে। অমিত শাহ কোথায় বসবেন, কিছু খাওয়াদাওয়া করবেন কি? পরিবর্তন রথযাত্রার কর্মসূচি সফল করতে এমন নানা খুঁটিনাটি বিষয় নিয়ে কেন্দ্ৰীয় নেতাদের উপস্থিতিতে দফায় দফায় বৈঠকে বসলেন কোচবিহার জেলা বিজেপির নেতারা। বৈঠকে উপস্থিত ছিলেন বিজেপির কেন্দ্রীয় সম্পাদক অরবিন্দ মেনন। তিনি বলেন, ‘‘যুগ যুগে যত পরিবর্তন রথ বেরিয়েছে, সবসময়ই পরিবর্তন হয়েছে। এবারেও বিজেপির পরিবর্ত রথ বের হচ্ছে। রাজ্যে পরিবর্তন হবেই।’’ বৈঠকে উপস্থিত কোচবিহার জেলা বিজেপির সভানেত্রী মালতী রাভা বলেন, ‘‘দেশের গৃহমন্ত্রী কোচবিহারে আসছেন। এটা আমাদের কাছে অত্যন্ত আনন্দের। তাঁর সফর নিয়েই প্রস্তুতি বৈঠক চলছে।’’

বিজেপি সূত্রে জানা গিয়েছে, আগামী ১১ ফেব্রুয়ারি সকাল ১০টায় কোচবিহারের রাসমেলার মাঠ থেকে বিজেপির পরিবর্তন যাত্রা শুরু হবে। ওইদিন সকাল ১০টা নাগাদ বাগডোগরা বিমানবন্দর হয়ে হেলিকপ্টারে কোচবিহারে পৌঁছবেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। তিনি কোচবিহারে পৌঁছে মদনমোহন মন্দিরে পুজো দেবেন। তারপর জনসভা করে রথযাত্রার সূচনা করবেন। সবমিলিয়ে দুপুর পর্যন্ত তাঁর কোচবিহারে থাকার কথা। দুপুর আড়াইটা নাগাদ হেলিকপ্টারে তাঁর ফিরে যাওয়ার কথা রয়েছে।

এই সময়ে তিনি কি খাওয়াদাওয়া করবেন, তা নিয়ে উদ্বেগে রয়েছেন বিজেপির জেলা নেতারা। এমনিতে একাধিক জায়গায় কর্মসূচিতে গিয়ে কৃষক বা আদিবাসী পরিবারে দুপুরের খাওয়াদাওয়া সেরেছেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী। কোচবিহারের ক্ষেত্রে অবশ্য তেমন কোনও কর্মসূচির কথা এখনও জানানো হয়নি। নাম প্রকাশে অনিচ্ছুক জেলা বিজেপির এক নেতা বলেন, ‘‘আমরা সবরকম প্রস্তুতি নিয়ে রেখেছি। যেমন নির্দেশ আসবে সেই অনুসারেই কাজ হবে।’’

বিজেপি সূত্রে জানা গিয়েছে, অমিত শাহের কোচবিহার সফর এবারেই প্রথম। লোকসভা নির্বাচনের আগে ‘গণতন্ত্র বাঁচাও’ রথযাত্রার উদ্বোধনে কোচবিহারে আসার কথা ছিল অমিত শাহের। কিন্তু ওই রথযাত্রার অনুমতি মেলেনি। তা নিয়ে মামলা গড়িয়েছিল আদালত পর্যন্ত। শেষপর্যন্ত অমিত শাহ আর কোচবিহার আসেননি। এবারে তাই কোচবিহারে শাহের সভায় লক্ষাধিক মানুষের সমাবেশ করাই লক্ষ্য জেলা বিজেপির। সে কারণে শক্তিকেন্দ্র ধরে ধরে প্রচারে জোর দেওয়া হয়েছে। তার আগে এই কয়েকদিন বিজেপির কেন্দ্রীয় ও রাজ্য নেতারা কোচবিহারে ঘাঁটি গেড়ে শাহের সফর ও কর্মসূচির প্রস্তুতি নিচ্ছেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

BJP Amit Shah WB assembly election 2021
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE