Advertisement
১৭ জুন ২০২৪
বৈঠক নিয়ে ধোঁয়াশা
Mamata Banerjee

Mamata Banerjee: মুখ্যমন্ত্রীর সফর ঘিরে তুঙ্গে প্রস্তুতি

আগামী ৭ জুন আলিপুরদুয়ার শহরের প্যারেড গ্রাউন্ডে কর্মী সভা করবেন মুখ্যমন্ত্রী। ৮ মে আদিবাসী সমাজের গণবিবাহের সরকারি অনুষ্ঠানে যোগ দেবেন মমতা।

সাজ: মুখ্যমন্ত্রী আসার আগে আলিপুরদুয়ার সার্কিট হাউসের নতুন ভবনে রং করার কাজ চলছে।

সাজ: মুখ্যমন্ত্রী আসার আগে আলিপুরদুয়ার সার্কিট হাউসের নতুন ভবনে রং করার কাজ চলছে। নিজস্ব চিত্র।

পার্থ চক্রবর্তী
আলিপুরদুয়ার শেষ আপডেট: ০৩ জুন ২০২২ ০৬:৪৪
Share: Save:

আলিপুরদুয়ার জেলা সফরে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের প্রশাসনিক পর্যালোচনা বৈঠকের সম্ভবনা কমছে। তবে এই বৈঠকের প্রস্তুতিতে কোনও ঘাটতি রাখতে চাইছেন না জেলা প্রশাসনের কর্তারা। আলিপুরদুয়ারে মুখ্যমন্ত্রী প্রশাসনিক পর্যালোচনা বৈঠক করবেন ধরে নিয়েই তার প্রস্তুতিতে বৃহস্পতিবার ডুয়ার্সকন্যায় একটি জরুরি বৈঠক হয়। বৈঠকে বিভিন্ন দফতরের আধিকারিকরা উপস্থিত ছিলেন। মুখ্যমন্ত্রী জেলায় পৌঁছানোর আগেই দ্রুততার সঙ্গে রবীন্দ্র মঞ্চ সংস্কারেরও সিদ্ধান্ত নিয়েছে প্রশাসন।

আগামী ৭ জুন আলিপুরদুয়ার শহরের প্যারেড গ্রাউন্ডে কর্মী সভা করবেন মুখ্যমন্ত্রী। ৮ মে আদিবাসী সমাজের গণবিবাহের সরকারি অনুষ্ঠানে যোগ দেবেন মমতা। কালচিনির সুভাষিনী চা বাগানে যে বিয়ের অনুষ্ঠানটি হওয়ার কথা। প্রশাসন সূত্রের খবর, প্যারেড গ্রাউন্ডে দলীয় কর্মিসভার এক দিন আগেই অর্থাৎ ৬ জুন আলিপুরদুয়ারে পৌঁছে যাওয়ার কথা মুখ্যমন্ত্রী। সম্ভবত আকাশ পথে হাসিমারায় পৌঁছবেন তিনি। তার পর সেখান থেকে যাবেন মালঙ্গিতে। সেখানে থাকার কথা রয়েছে মুখ্যমন্ত্রীর। মুখ্যমন্ত্রীর জেলা সফর নিয়ে আলিপুরদুয়ার শহরে প্যারেড গ্রাউন্ড লাগোয়া সার্কিট হাউজের নতুন ভবনটিতেও রঙ করে সাজিয়ে তোলার কাজ শুরু হয়েছে। জেলা প্রশাসনের এক কর্তা বলেন, “৭ জুন মুখ্যমন্ত্রী প্যারেড গ্রাউন্ডে দলীয় সভা করবেন। পাশাপাশি মুখ্যমন্ত্রীর এই সফরে রাজ্য প্রশাসনের শীর্ষ কর্তারাও অনেকেই আসবেন। তাই সার্কিট হাউজকেও প্রস্তুত রাখা হচ্ছে।”

কিন্তু প্রশ্ন উঠছে, আলিপুরদুয়ার সফরে এসে মুখ্যমন্ত্রী প্রশাসনিক পর্যালোচনা বৈঠক করবেন কি না, তা নিয়ে। জেলা প্রশাসনের এক আধিকারিক জানান, আলিপুরদুয়ারে এসে দলীয় সভা ও আদিবাসী সমাজের গণবিবাহের সরকারি অনুষ্ঠানে মুখ্যমন্ত্রী যোগ দিলেও, তাঁর এই সফরে জেলায় প্রশাসনিক পর্যালোচনা বৈঠক হওয়ার সম্ভবনা ক্রমশ কমছে। কারণ, এখনও পর্যন্ত নবান্ন থেকে তেমন কোনও বার্তা আসেনি। তার পরও শেষ মুহূর্তে কোনও বার্তা আসতে পারে ধরে নিয়েই এ দিন ডুয়ার্সকন্যায় বিভিন্ন দফতরের আধিকারিকদের নিয়ে জরুরি বৈঠক ডাকা হয়। বৈঠকে জেলাশাসক সুরেন্দ্রকুমার মিনা-সহ জেলা প্রশাসনের অন্যান্য কর্তারা উপস্থিত ছিলেন। সেখানেই সব দফতরের আধিকারিকদের তাঁদের কাজের খতিয়ান নিয়ে প্রস্তুত থাকবে বলা হয়। যাতে প্রশাসনিক পর্যালোচনা বৈঠক না করলেও মুখ্যমন্ত্রী যদি কোনও দফতরের কাজ সম্পর্কে জানতে চান, সে ক্ষত্রে দ্রুত তাঁকে তথ্য- পরিসংখ্যান দিয়ে তা জানানো যায়। আলিপুরদুয়ারের জেলাশাসক বলেন, “মুখ্যমন্ত্রীর জেলা সফর নিয়ে প্রশাসন সম্পূর্ণ প্রস্তুত রয়েছে।”

প্রশাসনের কর্তারা জানিয়েছেন, মুখ্যমন্ত্রীর সফরের সময় বৃষ্টি হলেও যাতে তাঁর কর্মসূচিতে কোনও সমস্যা না হয়, সে প্রস্তুতি নিয়ে রাখা হচ্ছে।

সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তেফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ

অন্য বিষয়গুলি:

Mamata Banerjee TMC Alipurduar
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE