Advertisement
১৭ জুন ২০২৪
Alipurduar

Mamata Banerjee: নবান্ন থেকে আসেনি বার্তা, মমতার বৈঠক নিয়ে জল্পনা, প্রস্তুতির নির্দেশ

মূলত আদিবাসী সমাজে একটি গণবিবাহের অনুষ্ঠানকে সামনে রেখেই মুখ্যমন্ত্রীর এ বারের এই আলিপুরদুয়ার জেলা সফর।

ফাইল চিত্র।

ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
আলিপুরদুয়ার শেষ আপডেট: ০২ জুন ২০২২ ০৭:২৮
Share: Save:

আগামী ৭ জুন প্যারেড গ্রাউন্ডে দলীয় কর্মিসভার মধ্য দিয়ে আলিপুরদুয়ারে নিজের কর্মসূচি শুরু করার কথা মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের। কিন্তু প্রশাসন সূত্রের খবর, তার এক দিন আগে, অর্থাৎ ৬ জুনই আলিপুরদুয়ারে চলে আসতে পারেন মমতা। প্রশাসনের তরফে সেই প্রস্তুতি ইতিমধ্যেই শুরু হয়ে গিয়েছে। পাশাপাশি আলিপুরদুয়ারেমুখ্যমন্ত্রী প্রশাসনিক বৈঠক করবেন কী না সে ব্যাপারে নিশ্চিতভাবে কিছু জানা না গেলেও, সব দফতরকেইতাদের কাজের খতিয়ান নিয়ে প্রস্তুত থাকতে নির্দেশ দিয়েছে জেলা প্রশাসন।

প্রশাসন সূত্রে জানা গিয়েছে, মূলত আদিবাসী সমাজে একটি গণবিবাহের অনুষ্ঠানকে সামনে রেখেই মুখ্যমন্ত্রীর এ বারের এই আলিপুরদুয়ার জেলা সফর। গত বছর ফেব্রুয়ারি মাসেও ফালাকাটায় আদিবাসী সমাজের এমন একটি বিয়ের অনুষ্ঠানে যোগ দিয়েছিলেন মুখ্যমন্ত্রী। এ বার সব ঠিকঠাক থাকলে, আগামী ৮ জুন কালচিনির সুভাষিনী চা বাগানে হতে চলেছে এই বিয়ের অনুষ্ঠান। তবে তার আগে আগামী ৭ জুন আলিপুরদুয়ার শহরের প্যারেড গ্রাউন্ডে তৃণমূলের দলীয় কর্মী সভায় যোগ দেওয়ার কথা রয়েছে মমতার।

আলিপুরদুয়ার জেলা প্রশাসনের কর্তারা জানিয়েছেন, মুখ্যমন্ত্রীর এই জেলা সফর নিয়ে নবান্ন থেকে নির্দিষ্ট কোনও সরকারি বার্তা এসে না পৌঁছলেও, আগামী ৬ জুন আলিপুরদুয়ারে পৌঁছে যেতে পারেন তিনি। রাজ্য প্রশাসনের কোনও কোনও সূত্র থেকে তেমন সম্ভবনার কথাই জানতে পেরেছেন তাঁরা। কিন্তু প্রশ্ন উঠছে, আলিপুরদুয়ারে এলে দলীয় কর্মী সভা কিংবা আদিবাসী সমাজের বিয়ের সরকারি অনুষ্ঠানের পাশাপাশি মুখ্যমন্ত্রী কি কোনও প্রশাসনিক বৈঠকও করবেন?

বিষয়টি নিয়ে জেলা প্রশাসনের শীর্ষ কর্তারা প্রকাশ্যে কোনও মন্তব্য করতে চাননি। তবে নাম প্রকাশে অনিচ্ছুক এক কর্তা জানান, এ ব্যাপারে কোনও নিশ্চয়তা না থাকলেও, মুখ্যমন্ত্রী প্রশাসনিক বৈঠক করতে পারেন ধরে নিয়ে সব প্রস্তুতি নেওয়া হচ্ছে। আর সে জন্যই সব দফতরকে তাদের কাজের খতিয়ান নিয়ে প্রস্তুত থাকতে বলা হয়েছে। প্রশাসনের একটি সূত্রের খবর, অত্যন্ত জরুরি প্রয়োজন না থাকলে ৬ থেকে ৮ জুন পর্যন্ত কর্মীদের ছুটি না নিতেও কোনও কোনও দফতরে মৌখিক নির্দেশ দেওয়া হচ্ছে। যদিও প্রকাশ্যে এমন নির্দেশের কথা মানতে চাননি প্রশাসনের কোনও কর্তা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Alipurduar Mamata Banerjee
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE