Advertisement
১৮ এপ্রিল ২০২৪
Agnipath Scheme

Agnipath Scheme: অগ্নিপথ-বিক্ষোভের আঁচ শিলিগুড়িতে, মিছিল, পথ অবরোধ বিক্ষোভকারীদের

অগ্নিপথ’ প্রকল্প প্রত্যাহারের দাবিতে বিক্ষোভকারীদের মিছিল ঘিরে ব্যাপক যানজটের সৃষ্টি হয় গোটা শিলিগু়ড়ি শহর জুড়ে।

নিজস্ব চিত্র

নিজস্ব সংবাদদাতা
শিলিগুড়ি শেষ আপডেট: ১৭ জুন ২০২২ ১৬:২৫
Share: Save:

কেন্দ্রের ‘অগ্নিপথ’ প্রকল্প নিয়ে দেশজোড়া বিক্ষোভের আঁচ পৌঁছল উত্তরবঙ্গেও। সেনায় নিয়োগ নিয়ে কেন্দ্রের নয়া নিয়মের বিরোধিতায় উত্তপ্ত হল শিলিগুড়ি। শুক্রবার সেবক রোড থেকে শুরু করে হিলকার্ট রোড হয়ে জলপাইগুড়ির এনজেপি স্টেশনের কাছাকাছি পৌঁছে যায় বিক্ষোভকারীদের মিছিল। স্টেশন চত্বরে ঢোকার আগেই অবশ্য সেই মিছিল আটকে দেয় পুলিশ।

বিক্ষোভকারীদের বক্তব্য, সেনায় যোগ দেওয়ার প্রস্তুতি নিতেই তাঁদের অনেক সময় লেগে যায়। তার পর প্রশিক্ষণের জন্য অন্তত দু’বছর সময় লাগে। এই স্বল্প সময়ের জন্য তাঁরা সেনায় গিয়ে কী করবেন? কেন্দ্র জানিয়েছে, সেনায় শূন্যপদ এবং যোগ্যতার ভিত্তিতে চতুর্থ বছরের শেষে সেই ব্যাচের সর্বাধিক ২৫ শতাংশ ‘অগ্নিবীর’কে সেনায় নিযুক্ত করা হবে। বিক্ষোভকারীরা বলছেন, চুক্তিভিত্তিক এই কাজের মেয়াদ শেষে যাঁদের ফিরে আসতে হবে, তাঁদের ভবিষ্যত কোন দিকে গড়াবে, তারও কোনও নিশ্চয়তা নেই।

‘অগ্নিপথ’ প্রকল্প প্রত্যাহারের দাবিতে বিক্ষোভকারীদের মিছিল ঘিরে ব্যাপক যানজটের সৃষ্টি হয় শিলিগু়ড়ি শহর জুড়ে। এনজেপির মূল সড়কও বেশ কিছু ক্ষণ অবরোধ করা হয়েছিল। পুলিশ আধিকারিকেরা বিক্ষোভকারীদের সঙ্গে কথা বলার পরেই ওঠে ওই অবরোধ। মিছিল আটকে দেওয়া হয় এনজেপি স্টেশনের আগেই।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Agnipath Scheme
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE