Advertisement
১৯ এপ্রিল ২০২৪
Rajesh Lakra

গ্রেটার কোচবিহার আন্দোলনের পাশে তৃণমূল নেতা রাজেশ লাকরা

মঙ্গলবার গয়েরকাটায় সাংবাদিক বৈঠক করে তিনি ফের জানান, এখন তিনি দাবিতে অনড়।

নিজস্ব চিত্র

নিজস্ব সংবাদাতা
ডুয়ার্স শেষ আপডেট: ১০ অগস্ট ২০২১ ২১:৪২
Share: Save:


একদিকে গ্রেটার কোচবিহারের দাবি, অন্য দিকে স্বায়ত্তশাসনের প্রসঙ্গ, দুই ইস্যুকেই সমর্থন জানালেন উত্তরবঙ্গের তৃণমূল নেতা রাজেশ লাকড়া। আদিবাসী দিবসের দিন তিনি গ্রেটার নেতা বংশীবদন বর্মণের সঙ্গে এক মঞ্চে ছিলেন। সেখান থেকে বংশী কোচবিহারকে আলাদা রাজ্য করার দাবি তুললে রাজেশ সমর্থন করেন। মঙ্গলবার গয়েরকাটায় সাংবাদিক বৈঠক করে ফের জানান, তিনি এখনও দাবিতে অনড়।

রাজেশের মন্তব্য, ‘‘এখনও আমার অবস্থান একই রয়েছে। ২০২০ সালের ডিসেম্বর মাসে আমি যখন তৃণমূলে যোগদান করি, তখনও আমার পঞ্চম তফসিলের দাবি ছিল। মুখ্যমন্ত্রী দাবি মতো ৯০ শতাংশ কাজ করে দিয়েছেন। জেলার একটা চিহ্নিতকরণ বাকি রয়েছে। তাহলেই হবে।’’ মঙ্গলওবারও রাজেশ স্পষ্ট করে দেন, তিনি গ্রেটার কোচবিহারে আন্দোলনকেও সমর্থন করছেন। পাশাপাশি, স্বায়ত্তশাসনেরও আবেদন জানাচ্ছেন।

বংশীবদনের অবস্থান নিয়ে কেপিপি কেন্দ্রীয় কমিটির নেতা দন্দেশ্বর রায় বলেন, ‘‘এটা রাজনীতির একটি খেলা। বংশীবদন তো শাসকদলের সঙ্গে মিলে চলেন। কেপিপি পৃথক রাজ্যের দাবিতে আন্দোলন করছে, তাই রাজবংশীদের দু’ভাগে বিভক্ত করতেই বংশীবদন নতুন করে গ্রেটার কোচবিহার রাজ্যের দাবি তুলেছেন। সঙ্গে নিয়েছেন তৃণমূল নেতাকে।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

KPP Coach Behar Rajesh Lakra
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE