Advertisement
২২ জুন ২০২৪
Teesta River

ভারী বৃষ্টিতে ফুঁসছে নদী, লাল সতর্কতা তিস্তাপারে, রাতেই মাইক হাতে ছুটলেন কাউন্সিলর

জেলা প্রশাসন সূত্রে খবর, সিকিম, ভুটানের সঙ্গে পাল্লা দিয়ে মঙ্গলবার রাত থেকেই জলপাইগুড়ি জেলা জুড়ে বিক্ষিপ্ত ভাবে বৃষ্টি হয়েছে।

তিস্তা নদী।

তিস্তা নদী। ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
জলপাইগুড়ি শেষ আপডেট: ১৩ অক্টোবর ২০২২ ০০:৪৩
Share: Save:

সিকিম, ভুটানে লাগাতার ভারী বৃষ্টির জেরে ফুঁসছে উত্তরবঙ্গের নদীগুলি। ক্রমে জলস্তর বাড়তে থাকায় জেলা প্রশাসনের পক্ষ থেকে লাল সতর্কতা জারি হয়েছে তিস্তায়। এই পরিস্থিতিতে নদীপারের বাসিন্দাদের সতর্ক করতে রাতেই মাইক হাতে ছুটলেন জলপাইগুড়ি পুরসভার বিপর্যয় মোকাবিলা সেলের চেয়ারম্যান ইন কাউন্সিল স্বরূপ মণ্ডল।

স্বরূপ ৩ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর। পাশাপাশিই, পুরসভার বিপর্যয় মোকাবিলা সেলের চেয়ারম্যান ইন কাউন্সিল। তাঁর ওয়ার্ডে একটি কুষ্ঠ আশ্রম রয়েছে। ওই আশ্রম সংলগ্ন বেশ কিছুটা এলাকা তিস্তার পার ঘেঁষা। তিস্তায় লাল সতর্কতা জারি হওয়ার পরেই মাইক হাতে স্বরূপকে নদীপারের বাসিন্দাদের সতর্ক করতে দেখা গিয়েছে।

জেলা প্রশাসন সূত্রে খবর, সিকিম, ভুটানের সঙ্গে পাল্লা দিয়ে মঙ্গলবার রাত থেকেই জলপাইগুড়ি জেলা জুড়ে বিক্ষিপ্ত ভাবে বৃষ্টি হয়েছে। ভারী বৃষ্টি হয়েছে মালবাজারে, যেখানে বিজয়া দশমীর দিন প্রতিমা নিরঞ্জনের সময় হড়পা বানে আট জনের প্রাণ গিয়েছে। উত্তরে ভারী বৃষ্টির জেরে নদীর জলস্তর বাড়তে থাকায় বুধবার তিস্তার জল ছাড়া হয়। যার জেরে বন্যা পরিস্থিতি দেখা দিতে পারে বলেই মনে করছে সংশ্লিষ্ট মহল। সেই সব নজরে রেখেই লাল সতর্ক লাল সতর্কতা জারি করা হয়েছে। সতর্কবার্তা জারি হয়েছে জলঢাকা, রায়ডাক, তোর্সা তীরবর্তী এলাকাতেও।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Teesta River North Bengal
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE