Advertisement
২০ এপ্রিল ২০২৪
Tea Garden

Tea Garden: আবার খুলল ধূপগুড়ির রেড ব্যাঙ্ক চা-বাগান, খুশির হাওয়া ছড়াল শ্রমিক মহলে

শিলিগুড়ির দাগাপুরে শ্রম আধিকারিকের দফতরে ত্রিপাক্ষিক বৈঠকের মাধ্যমে চা-বাগান খোলার সিদ্ধান্ত হয়। ১১ অগস্ট থেকে খুলবে ওই বাগান।

খুলতে চলেছে রেড ব্যাঙ্ক চা-বাগান।

খুলতে চলেছে রেড ব্যাঙ্ক চা-বাগান। — নিজস্ব চিত্র।

নিজস্ব সংবাদদাতা
ধূপগুড়ি শেষ আপডেট: ২৮ জুলাই ২০২২ ২২:৫৫
Share: Save:

রাজ্য সরকারের উদ্যোগে আবার খুলতে চলেছে ধূপগুড়ির রেড ব্যাঙ্ক চা-বাগান। ২০১২ সালে বন্ধ হয়েছিল ওই চা-বাগানটি। তার পর থেকে বন্ধ ছিল চা-বাগান। তবে মাঝে কয়েক বার ওই চা-বাগানটি খোলে। কিন্তু আবার বন্ধ হয়ে যায়। তার জেরে কর্মহীন হয়ে পড়েন প্রায় এক হাজার ২০০ জন শ্রমিক।

চা-বাগানের এক হাজার ২০০ শ্রমিকের মধ্যে স্থায়ী শ্রমিক ছিলেন ৫৯৯ জন। বাগান বন্ধ থাকায় ভিন্‌রাজ্যে কাজের খোঁজে পাড়ি দেন অনেকে। বৃহস্পতিবার শিলিগুড়ির দাগাপুরে শ্রম আধিকারিকের দফতরে ত্রিপাক্ষিক বৈঠকের মাধ্যমে চা বাগান খোলার সিদ্ধান্ত গৃহীত হয়। ১১ অগস্ট থেকে পুরোদমে খুলে যাবে ডুয়ার্সের ওই চা বাগানটি। তবে বৈঠকে কোনও শ্রমিক সংগঠনের নেতা উপস্থিত ছিলেন না বলে সূত্রের খবর।

এই চা-বাগান খোলার খবরে খুশির ছোঁয়া শ্রমিকদের মধ্যে। যদিও বাগান বন্ধ হয়ে যাওয়ার পর কাজ হারিয়ে অনেক শ্রমিক ভিন্‌রাজ্যে পাড়ি দিয়েছেন। আবার অনেক শ্রমিক অন্যত্র কাজ করেন। এর আগেও কয়েক বার খোলে ওই বাগানটি। তবে তা আবার বন্ধও হয়ে যায়।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Tea Garden jalpaiguri
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE