Advertisement
০২ মে ২০২৪
Rajya Sabha

দলে সমন্বয়ের অভাবেই কি টিকিট পেলেন না শান্তা

সোমবার সকালে তৃণমূলের তরফে রাজ্যসভায় প্রার্থী তালিকা ঘোষণা হতেই পাহাড়ে নানা আলোচনা শুরু হয়ে যায়।

 শান্তা ছেত্রী।

শান্তা ছেত্রী। — ফাইল চিত্র।

কৌশিক চৌধুরী
শিলিগুড়ি শেষ আপডেট: ১১ জুলাই ২০২৩ ০৭:৩৫
Share: Save:

নিজের দলের অন্দরেই একাংশের অসন্তোষ আর পাহাড়ের দলের সঙ্গীর সঙ্গে সঠিক সমন্বয় না রাখার জেরেই শান্তা ছেত্রীকে নতুন করে তৃণমূল রাজ্যসভায় পাঠাল না বলেই দলের অন্দরের খবর। আপাতত তাঁকে শুধুমাত্র পাহাড়ের সভানেত্রী করা রাখা হল। সেখানে উত্তরবঙ্গের বিস্তীর্ণ চা বলয়ের আদিবাসীদের কথা মাথায় রেখে বাছাই করা হল উত্তরবঙ্গ থেকে প্রকাশ চিক বরাইককে। দলীয় সূত্রের খবর, শান্তাকে টিকিট দেওয়া হবে না, তা মোটমুটি কয়েকমাস আগেই ঠিক হযে গিয়েছিল। সেখানে নতুন মুখের সন্ধান করা হয়। দলের শীর্ষ নেতৃত্বের তরফে পাহাড়ের নেতাদের সঙ্গে বিষয়টি নিয়ে কয়েক দফায় আলোচনাও হয়েছে। তাতে শান্তাকে নিয়ে কেউ খুব ভাল রিপোর্ট দেয়নি। তাতে নতুন করে দল আর শান্তাকে নিয়ে ভাবেননি।

সোমবার সকালে তৃণমূলের তরফে রাজ্যসভায় প্রার্থী তালিকা ঘোষণা হতেই পাহাড়ে নানা আলোচনা শুরু হয়ে যায়। শান্তা গত কয়েকদিন ধরে জলপাইগুড়ি এবং আলিপুরদুয়ার জেলায় পঞ্চায়েত ভোটের প্রচারে ছিলেন। পাহাড়ের বদল দল তাঁকে ডুয়ার্সে প্রচারে পাঠিয়েছিল। সোমবার শান্তা মনোনয়ন না পাওয়া নিয়ে কোনও মন্তব্য করেননি। তবে দলের পাহাড় কমিটির এক প্রবীণ নেতার কথায়, ‘‘উনি সবাইকে নিয়ে চলতে পারছিলেন না বলে অভিযোগ উঠেছিল। সাংসদ হিসাবে কাজ করার চেষ্টা করেছেন। কিন্তু খুব একটাসফল হননি।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Rajya Sabha TMC Siliguri
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE