Advertisement
০২ মে ২০২৪
Rahul Gandhi

তোর্সার বোরোলি, গন্ধরাজ লেবু থাকছে তালিকায়

বুধবার জাতীয় কংগ্রেসের সদস্য পিয়া রায়চৌধুরী জানান, রাহুল গান্ধীর জন্য খাবার প্রস্তুত রাখা হবে।

Rahul Gandhi

রাহুল গান্ধী। —ফাইল চিত্র।

নমিতেশ ঘোষ
কোচবিহার শেষ আপডেট: ২৫ জানুয়ারি ২০২৪ ০৮:২৭
Share: Save:

রাহুল গান্ধীর দুপুরের খাবার তালিকায় কী থাকবে? তিনি কি দলীয় নেতাদের সঙ্গে খাবেন, না কি তাঁর আহারের ব্যবস্থা থাকবে সেলুন কারে? সে সব নিয়ে নানা প্রশ্ন আছে ঠিকই, কিন্তু তা সত্ত্বেও প্রস্তুতিতে ফাঁক রাখছে না কংগ্রেস। রাহুলের জন্য ‘স্পেশাল ডিস’ রাখা হচ্ছে। যেখানে থাকবে তোর্সার বোরোলি থেকে গন্ধরাজ লেবু। আজ, ২৫ জানুয়ারি অসম সীমানা পার হয়ে কোচবিহারে পৌঁছানোর কথা রাহুল গান্ধীর। দলীয় সূত্রে জানা গিয়েছে, রাহুলের সঙ্গে সব মিলিয়ে ২৫০ জনের উপরে লোক রয়েছেন। যাঁদের মধ্যে রয়েছে ৫৫ জন সর্বভারতীয় কংগ্রেস নেতা। যে দলটি সকালে কোচবিহারে পৌঁছবে বলেই ধরে নেওয়া হয়েছে। সে জন্য সকাল ও দুপুর দুই সময়ের জন্যেই খাবার তৈরি রাখা হয়েছে।

বুধবার জাতীয় কংগ্রেসের সদস্য পিয়া রায়চৌধুরী জানান, রাহুল গান্ধীর জন্য খাবার প্রস্তুত রাখা হবে। খাবারের তালিকায় থাকবে লুচি, ছোলার ডাল, সাদা ভাত, তাওয়া রুটি, তোর্সার বোরোলি মাছ, মুরগির মাংসের হালকা ঝোল। সঙ্গে স্যালাড, ভেজ ডাল, ভেজ স্যুপ এবং গন্ধরাজ লেবু থাকবে। তিনি বলেন, ‘‘রাহুল গান্ধীর খাবারের জন্য পুরোপুরি প্রস্তুতি নিয়েছি আমরা। সব প্রস্তুত রাখা হবে। তার পরে যেমন নির্দেশ হবে সে মতো কাজ করা হবে।’’

দলীয় সূত্রে জানা গিয়েছে, রাহুল গান্ধীর সঙ্গে রয়েছে সেলুন কার। যেখানে রাহুলের খাবার তৈরি করার জন্য আলাদা রাঁধুনি রয়েছেন। যেহেতু দীর্ঘ পথ পাড়ি দেবেন রাহুল, সে জন্য খাবার নিয়ে অনেক সতর্ক তিনি। দলীয় সূত্রে আরও জানা গিয়েছে, চিকিৎসকরাই রাহুলের জন্য মেনু তৈরি করে দিয়েছেন। সে মতো খাবারের জিনিসপত্র নিয়েই ছুটছে তাঁর গাড়ি। গাড়ির মধ্যেই রাধুনিরা রাহুলের খাবার তৈরি করছেন, সেখানেই আহার করছেন রাহুল। এই অবস্থার মধ্যে রাহুল কোচবিহারে বাইরের খাবার খাবেন কি না, তা নিয়ে সংশয় রয়েছে। তার পরেও কোনও রকম খামতি রাখতে চায়নি কংগ্রেস।

কংগ্রেসের এক নেতার কথায়, ‘‘একেক জায়গায় একেক খাবারের নাম রয়েছে। রাহুল গান্ধী সে সব সম্পর্কে ওয়াকিবহাল। কোথাও তিনি খাবারের জন্য আগ্রহ প্রকাশ করতে পারেন। সে সময় যাতে আমরা অপ্রস্তুত না হয়ে পড়ি, সে জন্যেই সব প্রস্তুত রাখা হচ্ছে।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Rahul Gandhi Congress Bharat Jodo Nyay Yatra
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE