Advertisement
১৯ মে ২০২৪
WB State police constable arrested

এসপি অফিসে বসেই সিভিক ভলান্টিয়ারদের বেতন চুরি! আলিপুরদুয়ারে ধৃত রাজ্য পুলিশের কনস্টেবল

আর্থির দুর্নীতির অভিযোগে সম্প্রতিই বীরভূম থেকে গ্রেফতার হয়েছেন রাজ্য পুলিশের এক কনস্টেবল। তাঁকে নিয়ে শোরগোলের মধ্যে আরও এক কনস্টেবলের বিরুদ্ধে আর্থিক নয়ছয়ের অভিযোগ উঠল।

ধৃত কনস্টেবল দীপঙ্কর সরকার।

ধৃত কনস্টেবল দীপঙ্কর সরকার। —নিজস্ব চিত্র।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
আলিপুরদুয়ার শেষ আপডেট: ২৫ সেপ্টেম্বর ২০২৩ ১৫:৩৭
Share: Save:

আর্থির দুর্নীতির অভিযোগে সম্প্রতিই বীরভূম থেকে গ্রেফতার হয়েছেন রাজ্য পুলিশের এক কনস্টেবল। তাঁকে নিয়ে শোরগোলের মধ্যে আরও এক কনস্টেবলের বিরুদ্ধে আর্থিক নয়ছয়ের অভিযোগ উঠল। সিভিক ভলান্টিয়ারদের বেতন চুরির অভিযোগে গ্রেফতার করা হয়েছে দীপঙ্কর সরকার নামে আলিপুরদুয়ারের ওই পুলিশকর্মীকে। অভিযোগ, খোদ জেলা পুলিশ সুপারের দফতরে বসেই অনুপস্থিত সিভিক ভলান্টিয়ারদের উপস্থিত দেখিয়ে বেতন তুলতেন দীপঙ্কর। শুধু তা-ই নয়, মৃত সিভিক ভলান্টিয়ার বেতনও হাতিয়ে নিতেন অন্য অ্যাকাউন্টে। সব মিলিয়ে প্রায় সাড়ে ন’লক্ষ টাকা চুরির অভিযোগ রয়েছে দীপঙ্করের বিরুদ্ধে।

জেলা পুলিশ সুপার ওয়াই রঘুবংশী বলেন, ‘‘জেলা পুলিশ সুপারের দফতরের পে সেকশনে কর্মরত ওই কনস্টেবলের বিরুদ্ধে চিটিং ও প্রিভেনশন অফ কোরাপশন অ্যাক্টের ধারায় মামলা রুজু করা হয়েছে। গোটা ঘটনার তদন্ত চলছে। এই চক্রে আরও কেউ জড়িত আছে কি না, তা খতিয়ে দেখছে পুলিশ।’’

পুলিশ সূত্রে খবর, সম্প্রতি সিভিক ভলান্টিয়ারদের বেতন দেওয়ায় কিছু অসঙ্গতি নজরে আসে পুলিশকর্তাদের। তা নিয়ে অভ্যন্তরীণ তদন্ত শুরু হয়। তাতে দেখা যায়, অনুপস্থিত এবং মৃত সিভিক ভলান্টিয়ারদের বেতন বিভিন্ন অ্যাকাউন্টে পৌঁছে যাচ্ছে। তার জন্য ব্যবহার করা হয় জাল বিল। সব তথ্য খতিয়ে দেখতেই দীপঙ্করের নাম উঠে আসে। জানা যায়, দীপঙ্কর নিজের এবং তাঁর আত্মীয়দের অ্যাকাউন্টে বেতন চুরির টাকা জমা করেন। শুধু তা-ই নয়, এই প্রতারণা করার জন্য পেমেন্ট সফ্টঅয়্যারে বেশ কিছু বদলও এনেছিলেন দীপঙ্করের। প্রাথমিক তদন্তের পর পুলিশের দাবি, প্রায় চার-পাঁচ বছর ধরে এই প্রতারণা করা হয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Police Constable Arrested
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE