Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

৩০ নভেম্বর ২০২১ ই-পেপার

জলে পড়ার ঠিক আগেই বিকট শব্দে বিস্ফোরণ ঘটল বস্তায়

নিজস্ব সংবাদদাতা
রায়গঞ্জ ১৮ মার্চ ২০১৬ ১৭:০৬

দুষ্কৃতীদের মজুত করা এক বস্তা বোমা এক সঙ্গে ফেটে যাওয়ায় প্রবল চাঞ্চল্য ছড়াল উত্তর দিনাজপুরের রায়গঞ্জে। শুক্রবার দুপুরে রায়গঞ্জ থানা এলাকার মহারাজপুর গ্রামে এই ঘটনা ঘটেছে। কংগ্রেস এবং বামেদের অভিযোগ, নির্বাচনের আগে এলাকায় বোমা মজুত করছে তৃণমূল। পাল্টা অভিযোগ তুলে তৃণমূলের দাবি, বিরোধীরাই বোমা ঢোকাচ্ছে এলাকায়।

পুলিশ সূত্রে জানা গিয়েছে, দুই কিশোরী ভুট্টা ক্ষেতের ধারে খেলতে খেলতে গাছতলায় একটি নাইলনের বস্তা পড়ে থাকতে দেখে। কৌতূহলবশত বস্তা খুলে তারা বুঝতে পারে, ভিতরে অনেকগুলি বোমা রয়েছে। পাশের ভুট্টা ক্ষেতেই কাজ করছিলেন ওই দুই কিশোরীর দাদু। বস্তায় বোমা রয়েছে জানতে পেরে তিনি বোমাগুলি নষ্ট করার চেষ্টা করেন। পাশের একটি পুকুরে তিনি বস্তাটি ফেলে দেওয়ার চেষ্টা করেন। জলে পড়ার ঠিক আগের মুহূর্তে প্রচণ্ড শব্দ করে বোমাগুলি এক সঙ্গে ফেটে যায়।

ঘটনায় কেউ হতাহত হননি। কিন্তু বিস্ফোরণের প্রবল শব্দে এলাকায় আতঙ্ক ছড়ায়। এলাকাবাসীর একাংশের দাবি, লাগোয়া বিহারের বারসোই এলাকা থেকে দুষ্কৃতীরা জড়ো হয়েছিল মহারাজপুরে। ডাকাতির উদ্দেশ্যে জড়ো হওয়া ওই দুষ্কৃতীরাই বোমা এনে থাকতে পারে। কংগ্রেস এবং বামেদের তরফে অবশ্য দাবি করা হয়েছে, ডাকাতির উদ্দেশ্যে নয়, এলাকায় সন্ত্রাস ছড়ানোর উদ্দেশ্যে বোমা মজুত করেছিল তৃণমূল। কংগ্রেস এবং বামেদের বিরুদ্ধে তৃণমূল আবার ঠিক সেই একই অভিযোগ তুলেছে। তবে এত বোমা কারা মজুত করল, প্রশাসন সে সম্পর্কে অবশ্য কিছু জানাতে পারেনি।

Advertisement

আরও পড়ুন

Advertisement