Advertisement
০৭ মে ২০২৪
Political Clash

মানিকচকে দুই কংগ্রেস প্রার্থীকে অপহরণের চেষ্টার অভিযোগ, ‘নাটক’ বলছে তৃণমূল

মালদহের মানিকচক থানার গোপালপুর গ্রাম পঞ্চায়েতের বালুটোলায় দুই কংগ্রেস প্রার্থীকে অপহরণের চেষ্টার অভিযোগ উঠল তৃণমূলের বিরুদ্ধে।

TMC allegedly abducted Congress candidate at Malda

কংগ্রেস প্রার্থীর গাড়ি ভাঙচুরের অভিযোগ। — নিজস্ব চিত্র।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
মানিকচক শেষ আপডেট: ১৮ জুন ২০২৩ ১৩:৪৫
Share: Save:

মালদহের মানিকচক থানার গোপালপুর গ্রাম পঞ্চায়েতের বালুটোলায় দুই কংগ্রেস প্রার্থীকে অপহরণের চেষ্টার অভিযোগ উঠল তৃণমূলের বিরুদ্ধে। কংগ্রেসের ওই অভিযোগ অবশ্য অস্বীকার করেছেন তৃণমূল নেতারা। পুলিশ ঘটনার তদন্ত শুরু করেছে।

কংগ্রেসের দাবি, শনিবার রাতে বালুটোলা গ্রামে তাঁদের দুই প্রার্থী শেখ তাফজুল এবং সাকিকুল ইসলাম কর্মী-সমর্থকদের নিয়ে চায়ের দোকানে আড্ডা বসেছিলেন। সেই সময় এক দল দুষ্কৃতী ওই দুই কংগ্রেস প্রার্থীকে আগ্নেয়াস্ত্র দেখিয়ে অপহরণ করার চেষ্টা করেন বলে অভিযোগ। তাদের জোর করে একটি গাড়িতে তোলার চেষ্টা করে। কংগ্রেসের দাবি, স্থানীয় বাসিন্দারা ওই দুষ্কৃতীদের প্রতিরোধ করেন। রাতে তৃণমূল কর্মী-সমর্থকেরা কংগ্রেস প্রার্থীর বাড়িতেও হামলা চালিয়ে ভাঙচুর করে বলে অভিযোগ।

খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছে পরিস্থিতি সামাল দেয় মানিকচক থানার পুলিশ। এ নিয়ে জেলা কংগ্রেসের সাধারণ সম্পাদক মোক্তাকিন আলম বলেন, ‘‘সারা বাংলা জুড়ে যে সন্ত্রাস করছে তৃণমূল, তা এখানেও করা হচ্ছে। সন্ত্রাস করে এলাকা দখলের চেষ্টা করছে তৃণমূল। তৃণমূলের পায়ের তলায় মাটি সরে গিয়েছে।’’ কংগ্রেসের অভিযোগ নিয়ে গোপালপুরের তৃণমূল অঞ্চল সভাপতি মহম্মদ নাসির বলেন, ‘‘কংগ্রেসিরা নিজেরাই ভাঙচুর করে তৃণমূল কংগ্রেসের বিরুদ্ধে অভিযোগ করছে।’’

মালদহের পুলিশ সুপার প্রদীপকুমার যাদব জানিয়েছেন, পুলিশ আধিকারিকদের ঘটনাস্থলে পাঠানো হয়েছে তদন্ত করতে। এলাকায় পুলিশ পিকেট বসানো হয়েছে বলেও জানিয়েছেন তিনি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE