Advertisement
৩০ এপ্রিল ২০২৪
Parliament Security Breach

লোকসভা-কাণ্ডে এ বার তৃণমূলের নিশানায় নিশীথ

বিজেপি অবশ্য তৃণমূলের কথা মানতে রাজি নয়। কেন্দ্রীয় স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী নিশীথ বুধবার জানিয়েছিলেন, তিনি সংসদে হামলার বিষয়টি নিয়ে পরে প্রতিক্রিয়া জানাবেন।

—প্রতীকী চিত্র।

—প্রতীকী চিত্র।

নমিতেশ ঘোষ
কোচবিহার শেষ আপডেট: ১৫ ডিসেম্বর ২০২৩ ০৮:০০
Share: Save:

সংসদে হামলা নিয়ে এ বার কেন্দ্রীয় স্বরাষ্ট্র প্রতিমন্ত্রীকে নিশানা করল তৃণমূল। কেন্দ্রীয় স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী নিশীথ প্রামাণিক কোচবিহারের বাসিন্দা। সামনেই লোকসভা নির্বাচন। তার আগে, দেশের নিরাপত্তার প্রশ্নে কোচবিহারের বিজেপি সাংসদকে বিঁধতে চায় রাজ্যের শাসক দল। তবে বিজেপির দাবি, এর মধ্যে রাজনীতির বিষয় নেই। দলমত নির্বিশেষে সবাই মিলে এই বিষয়ে সতর্ক থাকতে হবে।

গেরুয়া শিবিরকে বিঁধে তৃণমূলের প্রাক্তন সাংসদ পার্থপ্রতিম রায় সমাজমাধ্যমে লিখেছেন, ‘‘বিজেপি সাংসদের দু’জন অতিথি সংসদের লোকসভা কক্ষে স্প্রে-বোমা ফাটালেন। আর কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী, প্ৰতিমন্ত্রীরা অসহায়ের মতো তা দেখলেন। এটা ভারতবর্ষের ইতিহাসে লজ্জার আর কালো দিন। জাতীয় সুরক্ষার নামে যদি এক জন সাংসদকে তড়িঘড়ি বহিষ্কারের সিদ্ধান্ত নিতে পারে, তা হলে সংসদের দায়িত্বে থাকা মন্ত্রকের মন্ত্রী, প্রতিমন্ত্রী ও পাস দেওয়া সাংসদকে কেন বহিষ্কার করা হবে না?’’ একই প্রশ্ন তুলেছেন উত্তরবঙ্গ উন্নয়নমন্ত্রী উদয়ন গুহ। তিনি বলেন, ‘‘দেশের অভ্যন্তরের নিরাপত্তা রক্ষা করার ক্ষমতা নেই এই সরকারের। এ ঘটনা তা চোখে আঙুল দিয়ে দেখিয়ে দিয়েছে।’’

বিজেপি অবশ্য তৃণমূলের কথা মানতে রাজি নয়। কেন্দ্রীয় স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী নিশীথ বুধবার জানিয়েছিলেন, তিনি সংসদে হামলার বিষয়টি নিয়ে পরে প্রতিক্রিয়া জানাবেন। বৃহস্পতিবার তাঁকে ফোনে ও মেসেজে পাওয়া যায়নি। বিজেপির কোচবিহার দক্ষিণ কেন্দ্রের বিধায়ক নিখিলরঞ্জন দে বলেন, ‘‘নিরাপত্তায় ত্রুটি সবারই চিন্তার বিষয়। এই বিষয়ে দলমত নির্বিশেষে সবাইকে সতর্ক থাকতে হবে। ধোঁয়ার বদলে যদি কোনও বিষাক্ত রাসায়নিক নিয়ে সংসদের ভিতরে কেউ ঢুকত, তা হলে মারাত্মক ঘটনা ঘটতে পারত। এই বিষয়ে কোনও আপস হয় না। এটা রাজনীতির বিষয় নয়।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Coochbehar Nisith Pramanik
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE