Advertisement
০১ জুন ২০২৪
elephant

Elephant: চলন্ত ট্রেনের সামনে হাতির দল! ট্রেন চালকের তৎপরতায় রক্ষা পেল এক ‘সদস্য’

আবার চলন্ত ট্রেনের সামনে চলে একটি বুনো হাতি। ফের ঘটনাস্থল জলপাইগুড়ির চালসা ও নাগরাকাটা স্টেশনের মাঝের চাপড়ামারির জঙ্গল ঘেরা রেলপথ।

ফের হাতির হানা লোকালয়ে।

ফের হাতির হানা লোকালয়ে। নিজস্ব চিত্র।

নিজস্ব সংবাদদাতা
ডুয়ার্স শেষ আপডেট: ০৫ জুন ২০২২ ১২:৩২
Share: Save:

আবার চলন্ত ট্রেনের সামনে চলে একটি বুনো হাতি। ফের ঘটনাস্থল জলপাইগুড়ির চালসা ও নাগরাকাটা স্টেশনের মাঝের চাপড়ামারির জঙ্গল ঘেরা রেলপথ। অন্য দিকে, জামাইষষ্ঠীর সকালে ডুয়ার্সের হৃদয়পুর বস্তিতে ঢুকে পড়ল এক দল হাতি। খেতের ফসল নষ্ট করে বস্তির দিকে এগোয় বুনো হাতিরা। আতঙ্ক ছড়ায় এলাকায়।

রেল সূত্রে খবর, শনিবার সন্ধ্যা সাড়ে ছ’টা নাগাদ শিলিগুড়ি থেকে আলিপুরদুয়ার জংশনগামী ইন্টারসিটি এক্সপ্রেসের চালক পঙ্কজ কুমার ও সৈকত মণ্ডল ৭০/৯ নম্বর পিলারের সামনে একটি হাতি দেখতে পান। হাতিটি সে সময় রেল লাইন পেরিয়ে এক পাশের জঙ্গল থেকে অন্য পাশের জঙ্গলের দিকে যাওয়ার চেষ্টা করছিল। সঙ্গে সঙ্গে চালক জরুরি ব্রেক কষে ট্রেনের গতি কমিয়ে দেন। এর পর হাতিটি ধীরে ধীরে জঙ্গলে ঢুকে যায়।

এর আগে গত ২৯ মে ওই রেলপথেই বামনহাট থেকে শিলিগুড়িগামী প্যাসেঞ্জার ট্রেনের চালকও একই ভাবে অন্য আরেকটি হাতিকে বাঁচিয়েছিলেন। ওই ঘটনাটি ঘটে চাপরামারির ৭১/০ নম্বর পিলারের কাছে। উত্তর-পূর্ব সীমান্ত রেলের আলিপুরদুয়ারের ডিভিশনাল রেলওয়ে ম্যানেজার দিলীপকুমার সিংহ বলেন, ‘‘ডুয়ার্সের রেলপথে বন্যপ্রাণীদের গতিবিধির ওপর সতর্ক নজর রেখে ট্রেন চালানো হয়।’’
অন্য দিকে, রবিবার সাতসকালে ডুয়ার্সের হৃদয়পুর গ্রামের বস্তিতে ঢুকে পড়ে ১২টি হাতির একটি দল। এর জেরে আতঙ্ক ছড়ায় এলাকায়। স্থানীয় সূত্রে খবর, পাশের ডায়না জঙ্গল থেকে একদল হাতি গ্রামে ঢুকে দাপিয়ে বেড়ায়। খাবারের সন্ধানে তারা লোকালয়ে ঢুকে পড়ে। গ্রামবাসীরা ভয় পেয়ে খবর পাঠায় বিন্নাগুড়ি বন্যপ্রাণী স্কোয়াডের কর্মীদের।

সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তেফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ

অন্য বিষয়গুলি:

elephant North Bengal
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE