Advertisement
২৭ এপ্রিল ২০২৪
dead bodies

জোড়া লাশ ভেসে এল মালদহের গঙ্গায়, কোভিডে মৃতদের দেহ সন্দেহে শেষকৃত্যে সতর্কতা

এগুলি উত্তরপ্রদেশ বা বিহার থেকে ভেসে আসা করোনা রোগীর দেহ কি না, তা স্পষ্ট নয়। তবে দেহ ভেসে আসার কথা জানাজানি হতেই চাঞ্চল্য ছড়িয়েছে ওই এলাকায়।

মালদহের গঙ্গায় প্লাস্টিকে মোড়া দেহ।

মালদহের গঙ্গায় প্লাস্টিকে মোড়া দেহ। নিজস্ব চিত্র।

নিজস্ব সংবাদদাতা
মানিকচক শেষ আপডেট: ০৫ জুন ২০২১ ১৬:০৮
Share: Save:

মালদহ জেলার মানিকচক ব্লকের উত্তর কেশরপুর এলাকার গঙ্গাবক্ষে ভেসে উঠল ২টি মৃতদেহ। দেহ ২টি মোড়া ছিল কমলা রঙের প্লাস্টিকে। এগুলি উত্তরপ্রদেশ বা বিহার থেকে ভেসে আসা করোনা রোগীর দেহ কি না, তা স্পষ্ট নয়। তবে দেহ ভেসে আসার কথা জানাজানি হতেই চাঞ্চল্য ছড়িয়েছে ওই এলাকায়।

গঙ্গায় দেহ ভেসে ওঠা নিয়ে স্থানীয় বাসিন্দা ভোলানাথ মণ্ডল বলেছেন, ‘‘গঙ্গায় প্লাস্টিকে মোড়া সামগ্রী ভাসতে দেখেছি গত ২-৩ দিন ধরে। কমলা প্লাস্টিকে মোড়া থলি দিন দুয়েক আগে এলাকার ঘাটে ভেসে আসে। প্রথম নজরে আসেনি। শুক্রবার এই প্লাস্টিকে মোড়া থলিতে দেহ দেখা যায়।’’ উত্তরপ্রদেশ এবং বিহারে করোনায় মৃতদের দেহ নদীতে ভেসে ওঠার খবরে উত্তাল হয়েছিল দেশ। প্লাস্টিকের থলিতে দেহ দেখতে পাওয়ায় এগুলি করোনা রোগীদের কি না, তা নিয়েও বিভ্রান্তি ছড়ায়। যার জেরে আতঙ্কিত হয়ে পড়েন এলাকাবাসী।

এলাকাবাসীদের থেকে খবর পেয়ে শুক্রবার সকালে দেহ উদ্ধার করতে ওই এলাকায় আসেন পুলিশ এবং মানিকচক ব্লক প্রশাসনের আধিকারিকরা। প্রশাসনের সূত্রে জানা গিয়েছে, এই দেহ স্থানীয় কারও নয়। প্রাথমিক অনুমান, দেহগুলি বেশ কয়েক দিনের। এগুলি কোভিড রোগীদেরই কি না সে ব্যাপারে নিশ্চিত করে কিছু জানানো হয়নি প্রশাসনের তরফে। কিন্তু দেহগুলি কোথা থেকে ভেসে এসেছে, সে ব্যাপারে খোঁজ নেওয়া হবে বলে জানিয়েছেন প্রশাসনের আধিকারিকরা।

গঙ্গা থেকে দেহগুলি তুলে সৎকারের ব্যবস্থা করা হচ্ছে বলে জানা গিয়েছে প্রশাসনের তরফে। প্রাথমিক ভাবে জানা গিয়েছে, গঙ্গার ধারেই মাটিতে পুঁতে ফেলা হবে দেহগুলি। বিষয়টি নিয়ে মানিকচকের ব্লক আধিকারিক জয় আহমেদ বলেছেন, ‘‘খবর পেয়ে পুলিশ-প্রশাসন ঘটনাস্থলে গিয়েছে। ভেসে আসা দেহ সৎকারের ব্যাপারে রাজ্য সরকারের যে নির্দেশিকা রয়েছে, তা কার্যকর করা হচ্ছে। দেহ ২টি নদী থেকে উদ্ধার করে উপযুক্ত সম্মান দিয়ে সৎকারের ব্যবস্থা করা হবে।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

dead bodies Maldah Coronavirus Pandemic
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE