Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

১৯ অক্টোবর ২০২১ ই-পেপার

Specially Abled Girl: খাঁচায় বন্দি ঝিলিকের পাশে দুই প্রাক্তন মন্ত্রী, সকালেই হাজির বাড়িতে

নিজস্ব সংবাদাতা
মাথাভাঙা ১৫ জুলাই ২০২১ ১৮:৩১


নিজস্ব চিত্র

বিশেষ ভাবে সক্ষম কিশোরী ঝিলিক বর্মণকে অপারগ হয়েই খাঁচায় বন্দি করে রেখেছিল পরিবার। মাথাভাঙার সেই বর্মণ পরিবারের সঙ্গে এ বার দেখা করলেন রাজ্যের প্রাক্তন দুই মন্ত্রী রবীন্দ্রনাথ ঘোষ ও বিনয়কৃষ্ণ বর্মণ। বৃহস্পতিবার ঝিলিকের বাড়িতে গিয়ে তার পরিবারের সঙ্গে কথা বলেন তাঁরা। সমস্ত রকম সাহায্যের আশ্বাস দেওয়ার সঙ্গে ওই পরিবারের পাশে থাকার কথাও বলেন দুই মন্ত্রী।

Advertisement


বুধবার আনন্দবাজার অনলাইনে প্রকাশিত হয় মাথাভাঙার বর্মণ পরিবারের খবর। দরিদ্র পরিবারের ছোট মেয়ে ঝিলিক জন্ম থেকেই নানা প্রতিবন্ধকতার ছাপ নিয়ে বড় হয়েছে। রাজ্যের বাইরে চিকিৎসা করিয়েও বিশেষ লাভ হয়নি। তাই এখন তিন ফুট লম্বা, তিন ফুট চওড়া এক খাঁচার মধ্যে ঝিলিককে আটকে রাখে পরিবার। দাদা কলেজে পড়ে। বাবা কাজে বেরিয়ে যান। মা একা বাড়িতে সামলাতে পারেন না ঝিলিককে। তাই খাঁচা। সেখানেই তাকে বন্দি থাকতে হয় সারাদিন।

ঝিলিকের পরিবারের তরফে বুধবারই জানানো হয়, স্থানীয় পঞ্চায়েত বা প্রশাসনের কাছে ছুটোছুটি করেও বিশেষ লাভ হয়নি। একটা বিশেষ চেয়ারও জোটেনি ঝিলিকের। এই খবর প্রকাশিত হওয়ার পরের দিনই বর্মণ পরিবারের কাছে হাজির হলেন দুই মন্ত্রী। আর্থিক সাহায্য, ঝিলিকের চিকিৎসা, সরকারি সাহায্য-সহ পরিবারের পাশে থাকার আশ্বাস দেন তারা। এই পাশে থাকার আশ্বাসে খুশি ঝিলিকের পরিবার।

আরও পড়ুন

Advertisement