Advertisement
৩১ মার্চ ২০২৩
Cooch Behar to Kolkata Flight

৯৯৯ টাকায় বিমান যাত্রা, কোচবিহার থেকে কলকাতা সফরের ঘোষণা কেন্দ্রীয় মন্ত্রী নিশীথের

সপ্তাহে সাত দিনই বিমান পরিষেবা চালু থাকবে। প্রথম তিন মাস কোচবিহার থেকে কলকাতা এবং কলকাতা থেকে কোচবিহার বিমানের ভাড়া থাকবে এক হাজার টাকারও কম অর্থাৎ ৯৯৯ টাকা। দাবি নিশীথের।

কোচবিহার থেকে কলকাতা বিমান ভাড়া ৯৯৯ টাকা, ঘোষণা নিশীথের।

কোচবিহার থেকে কলকাতা বিমান ভাড়া ৯৯৯ টাকা, ঘোষণা নিশীথের। — ফাইল ছবি।

নিজস্ব সংবাদদাতা
কোচবিহার শেষ আপডেট: ০৩ ফেব্রুয়ারি ২০২৩ ২০:৫৭
Share: Save:

দীর্ঘ প্রতীক্ষার পর কোচবিহার বিমানবন্দর থেকে শুরু হতে চলেছে বিমান পরিষেবা। কেন্দ্র্রীয় সরকারের ‘উড়ান স্কিম’-এর মাধ্যমে আগামী ১৫ ফেব্রুয়ারি থেকে বিমান পরিষেবা চালু হবে। কোচবিহার বিমানবন্দর পরিদর্শনের পর এই ঘোষণা করেছেন কেন্দ্রীয় স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী নিশীথ প্রামাণিক।

Advertisement

কোচবিহার থেকে কলকাতা, কলকাতা থেকে জামশেদপুর, জামশেদপুর থেকে ভুবনেশ্বর— এই রুটে চলবে বিমান। সপ্তাহে সাত দিনই বিমান পরিষেবা চালু থাকবে। প্রথম তিন মাস কোচবিহার থেকে কলকাতা এবং কলকাতা থেকে কোচবিহার বিমানের ভাড়া থাকবে এক হাজার টাকারও কম অর্থাৎ ৯৯৯ টাকা। দাবি নিশীথের।

তবে কোচবিহারে বিমান পরিষেবা এবং ৯৯৯ টাকায় পরিষেবা দেওয়া নিয়ে কটাক্ষ করেছে তৃণমূল। উত্তরবঙ্গ উন্নয়ন মন্ত্রী উদয়ন গুহ বলেন, ‘‘কোচবিহারে বিমান পরিষেবা চালু হোক সেটা আমরাও চাই। তবে ৯৯৯ টাকার ভর্তুকি বিমান না চালিয়ে সেই টাকা গরিব মানুষের কল্যাণের কাজে ব্যবহার হলে তাতে বেশি ভাল হবে।’’ তাঁর পরামর্শ, ‘‘রাস্তাঘাট, পানীয় জল, ১০০ দিনের কাজে এই টাকা ব্যবহার করুন, তাতেই দেশের মঙ্গল।’’ উদয়নের অভিযোগ, পঞ্চায়েত নির্বাচনের জন্য এই তিন মাসের ভর্তুকি দিচ্ছে কেন্দ্র। এর থেকে ভাল প্রথম দিন থেকেই যা ভাড়া সেটাই নেওয়া।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE
Popup Close
Something isn't right! Please refresh.