Advertisement
০২ মে ২০২৪
Darjeeling Temperature

তুষারপাত হতে পারে দার্জিলিঙে

পশ্চিমি ঝঞ্ঝার প্রভাবে বুধবার দার্জিলিঙে তাপমাত্রা নেমে আসে মাইনাস ১.৪ ডিগ্রি সেলসিয়াসে। দার্জিলিঙে মরশুমের শীতলতম দিন বুধবারই ছিল বলে জানিয়েছেন আধিকারিকেরা।

সান্দাকফু'তে তুষারপাত।

সান্দাকফু'তে তুষারপাত। —নিজস্ব চিত্র।

নিজস্ব সংবাদদাতা
বালুরঘাট শেষ আপডেট: ০১ ফেব্রুয়ারি ২০২৪ ০৮:৪৫
Share: Save:

পশ্চিমি ঝঞ্ঝা এবং ঘূর্ণাবর্তের জোড়া প্রভাবে দার্জিলিংয়ের তাপমাত্রা নামল হিমাঙ্কের নীচে। দার্জিলিংয়ে তুষারপাতের প্রবল সম্ভাবনা রয়েছে বলে বুধবার জানিয়েছে আবহাওয়া দফতর। দার্জিলিঙের চেয়ে উচু এলাকায় ইতিমধ্যেই তুষারপাত হয়েছে বলে খবর। সমতলেও আগামী কয়েক দিন বিক্ষিপ্ত হালকা বৃষ্টির সম্ভাবনা রয়েছে বলে জানিয়েছেন দফতরের আধিকারিকেরা।

পশ্চিমি ঝঞ্ঝার প্রভাবে বুধবার দার্জিলিঙে তাপমাত্রা নেমে আসে মাইনাস ১.৪ ডিগ্রি সেলসিয়াসে। দার্জিলিঙে মরশুমের শীতলতম দিন বুধবারই ছিল বলে জানিয়েছেন আধিকারিকেরা। লাগাতার বৃষ্টি হয়ে চলেছে পাহাড়ে। কিছু জায়গায় শিলাবৃষ্টি হতে পারে। সমতলের অন্য জেলায় সর্বনিম্ন তাপমাত্রা অনেকটাই বেশি। বুধবার আলিপুরদুয়ার থেকে দক্ষিণ দিনাজপুর পর্যন্ত নানা জায়গায় মেঘলা আকাশ এবং কুয়াশার দাপট ছিল। কেন্দ্রীয় আবহাওয়া দফতরের সিকিমের ভারপ্রাপ্ত আধিকারিক গোপীনাথ রাহা বলেন, ‘‘বাংলাদেশ ঘূর্ণাবর্ত তৈরি হয়েছে। একই সঙ্গে পশ্চিমি ঝঞ্ঝার প্রভাব রয়েছে। তার ফলে পাহাড়ে তুষারপাতের সম্ভাবনা রয়েছে। সমতলে বিক্ষিপ্ত হালকা বৃষ্টি এবং কুয়াশা থাকবে আগামী
কয়েক দিন।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Snowfall Darjeeling
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE