Advertisement
১১ মে ২০২৪
Jagdeep Dhankhar

ইচ্ছামতো ভোট দিলে কি জীবন দিতে হবে? ভোট-পরবর্তী হিংসা নিয়ে প্রশ্ন রাজ্যপালের

শুক্রবার ভোট-পরবর্তী ‘হিংসা পরিস্থিতি’ খতিয়ে দেখতে রাজ্যপান যান অসমের রণপাগলি ও শ্রীরামপুরে ‘আক্রান্ত’ শিবিরে। ঘরছাড়াদের সঙ্গে সাক্ষাৎ করেন তিনি।

জগদীপ ধনখড়

জগদীপ ধনখড় ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
শিলিগুড়ি শেষ আপডেট: ১৪ মে ২০২১ ১৩:৪৫
Share: Save:

ভোট-পরবর্তী ‘হিংসা পরিস্থিতি’ খতিয়ে দেখতে উত্তরবঙ্গে রয়েছেন রাজ্যপাল ‌জগদীপ ধনখড়। বৃহস্পতিবার তিনি শীচলখুচি গিয়েছিলেন। সেখান থেকে যান দিনহাটায়। দিনহাটায় তৃণমূল নেতা উদয়ন গুহর উপর হামলা হয়। তার পর ওই এলাকার স্থানীয় বিজেপি নেতা অজয় রায়ের বাড়িতে হামলা চালানো হয় বলে তৃণমূলের বিরুদ্ধে অভিযোগ তুলেছিল বিজেপি। বৃহস্পতিবার সেই অজয়ের বাড়িতে যান ধনখড়। সঙ্গে যান কোচবিহারের বিজেপি সাংসদ নিশীথ প্রামাণিক।

শুক্রবার রাজ্যপান যান অসমের রণপাগলি ও শ্রীরামপুরে ‘আক্রান্ত’ শিবিরে। রাজ্যে ভোট পরবর্তী হিংসার জেরে কোচবিহারের বহু মানুষ অসমে পালিয়ে গিয়েছেন বলে দাবি বিজেপি-র। এই পরিস্থিতিতে ঘরছাড়াদের ঘরে ফেরাতে তাঁদের সঙ্গে সাক্ষাৎ করলেন রাজ্যপাল। রাজ্যপালকে কাছে পেয়ে অভিযোগ জানাতে কান্নায় ভেঙে পড়েন অনেক আক্রান্ত।

পরে শিলিগুড়িতে সাংবাদিক বৈঠকে রাজ্য সরকারের বিরুদ্ধে ফের ক্ষোভ প্রকাশ করেন ধনখড়। তিনি বলেন, ‘‘রাজ্যজুড়ে ভোট পরবর্তী হিংসা চলছে। প্রশাসন কোনও ব্যবস্থা নিচ্ছে না। রাজ্যপালের গাড়ি আটকানো হয়েছে। রাজ্যপালের সঙ্গে এটা হলে সাধারণ মানুষের সঙ্গে কী হবে।’’ রাজ্যপাল বলেন, ‘‘ভারতের সংবিধান বাঁচটানো আমার কর্তব্য। এই পরিস্থিতি মেনে নেওয়া যায় না। শীতলখুচিতে ঠান্ডা মাথায় খুন করা হয়েছে। ইচ্ছামতো ভোট দিলে কি জীবন দিতে হবে?’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE