Advertisement
২৭ এপ্রিল ২০২৪
TMC

West Bengal Municipality Election: পাহাড়ে ১০ আসনে প্রার্থী ঘোষণা করল তৃণমূল, কিছু ক্ষণের মধ্যে প্রার্থী দিল মোর্চাও

পাহাড় এবং সমতলের তৃণমূল নেতাদের নিয়ে দফায় দফায় বৈঠক করেন রাজ্যের মন্ত্রী অরূপ বিশ্বাস। শিলিগুড়ির বৈঠকে ছিলেন মোর্চা প্রতিনিধিরাও।

পাহাড়ে প্রার্থী ঘোষণা তৃণমূল এবং মোর্চার।

পাহাড়ে প্রার্থী ঘোষণা তৃণমূল এবং মোর্চার। —ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
শিলিগুড়ি শেষ আপডেট: ০৭ ফেব্রুয়ারি ২০২২ ১৭:০৬
Share: Save:

দফায় দফায় বৈঠকের পর সোমবার দার্জিলিং পুরসভার ১০টি আসনে প্রার্থী ঘোষণা করল তৃণমূল। জোট বার্তা দিয়ে ২২টি আসন খালি রেখে দেওয়া হয়েছে গোর্খা জনমুক্তি মোর্চার জন্য। তৃণমূলের এই পদক্ষেপের পর পরই প্রাথমিক ভাবে পাহাড়ের ন’টি আসনে প্রার্থী ঘোষণা করেছে মোর্চা। তৃণমূল এবং মোর্চা শিবিরের মধ্যে জোট চূড়ান্ত হয়েছে কি না তা এখনও স্পষ্ট নয়। তবে জোড়াফুল শিবিরের বৈঠকে উপস্থিত ছিলেন মোর্চার প্রতিনিধিরাও।
রবিবার রাত থেকে সোমবারের মধ্যে পাহাড় এবং সমতলের তৃণমূল নেতাদের নিয়ে দফায় দফায় বৈঠক করেন রাজ্যের মন্ত্রী অরূপ বিশ্বাস। শিলিগুড়িতে সেই বৈঠকে উপস্থিত ছিলেন মোর্চার প্রতিনিধিরাও। তৃণমূলের পাহাড়ের প্রতিনিধি হিসাবে ছিলেন বিনয় তামাং এবং রাজ্যসভার সাংসদ শান্তা ছেত্রী। সমতলের তৃণমূল শিবির থেকে বৈঠকে উপস্থিত ছিলেন দলের দার্জিলিং জেলা কমিটির চেয়ারপার্সন অলোক চক্রবর্তী এবং তৃণমূল নেতা গৌতম দেব। আবার পাহাড়ে জোট-আলোচনাকে সামনে রেখে ওই বৈঠকেই উপস্থিত ছিলেন মোর্চার সাধারণ সম্পাদক রোশন গিরি-সহ কয়েক জন।

পাহাড়ে ১০টি ওয়ার্ডে প্রার্থী দিচ্ছে তৃণমূল (২,৫,৮, ১৩, ১৪, ১৮, ২০, ২৫, ৩১ এবং ৩২ নম্বর ওয়ার্ড)। তৃণমূলের বৈঠকের কিছু ক্ষণের মধ্যেই প্রাথমিক ভাবে দার্জিলিং পুরসভার ন’টি আসনে (২, ৫, ৯, ১০, ১১, ১৭, ২১, ২২, ২৪, ২৭, ২৮ এবং ৩০) প্রার্থী ঘোষণা করে মোর্চা। এখনও পর্যন্ত যা পরিস্থিতি তাতে দার্জিলিঙের দুই এবং পাঁচ নম্বর ওয়ার্ডে তৃণমূলের বিরুদ্ধে মোর্চার মুখোমুখি লড়াইয়ের সম্ভাবনা দেথা দিয়েছে। আবার জোটের রাস্তাও খোলা রয়েছে।

রবিবার সংক্ষেপে অরূপ জানিয়েছিলেন অবশ্যই জোট হবে পাহাড়ে। তবে সোমবার জোট প্রসঙ্গে মুখ খোলেনি তৃণমূল শিবির। তৃণমূলের সঙ্গে জোট নিয়ে মোর্চা প্রধান বিমল গুরুংয়ের বক্তব্য, ‘‘কারও আসন চাওয়ার অধিকার থাকতেই পারে। যেখানে জোট করার দরকার সেখানে আমরা জোট করব।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

TMC Gorkha Janmukti Morcha Darjeeling Municipality
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE