Advertisement
০৩ মে ২০২৪
Fox attack

ছাগলকে বাঁচাতে গিয়ে শেয়ালের কামড়ে রক্তারক্তি! বালুরঘাটে বধূ হাসপাতালে ভর্তি, আহত এক কিশোরও

উঠোনে বাঁধা ছাগলছানা মুখে নিয়ে পালাচ্ছিল শেয়াল। তা দেখে সাবিত্রী তেড়ে যান। শেয়ালের মুখ থেকে টানাটানি করে ছাগলছানাটিকে ছিনিয়ে নিতে গিয়ে নিজেই পড়ে যান। তার পর শেয়াল কামড়ে দেয় তাঁর মুখে।

representational image

— প্রতিনিধিত্বমূলক ছবি

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
বালুরঘাট শেষ আপডেট: ০২ ফেব্রুয়ারি ২০২৪ ২১:৫১
Share: Save:

গ্রামাঞ্চলে বাড়ির পোষ্য ছাগলকে মাঠে চরতে দিয়ে আসার রেওয়াজ রয়েছে সর্বত্র। কিন্তু গত বেশ কয়েক মাস ধরে দক্ষিণ দিনাজপুর জেলার বালুরঘাট থানার বোয়ালদা গ্রাম পঞ্চায়েতে সেই রেওয়াজ বন্ধ করে দিতে বাধ্য হচ্ছেন গ্রামবাসীরা। কারণ, মাঠে শেয়ালের উপদ্রব! শুক্রবার দুপুরে শেয়ালের আক্রমণে গুরুতর জখম হয়েছেন এক গৃহবধূ।

শুক্রবার দুপুরে বালুরঘাট ব্লকের বোয়ালদার গ্রাম পঞ্চায়েতের কালিকাপুরে ছাগলের বাচ্চাকে বাঁচাতে গিয়ে শেয়ালের হামলায় গুরুতর জখম হন সাবিত্রী চৌধুরী নামে এক গৃহবধূ। শেয়ালের কামড়ে গুরুতর জখম ওই গৃহবধূ বর্তমানে বালুরঘাট হাসপাতালে চিকিৎসাধীন। তাঁর অবস্থা আশঙ্কাজনক বলে হাসপাতাল সূত্রে খবর। শুধুমাত্র ওই বধূই নয়, শেয়ালের হামলায় একই দিনে আহত হয়েছে সুমন সর্দার নামে ১৪ বছরের এক কিশোরও। ঘটনার জেরে এলাকায় আতঙ্ক তৈরি হয়েছে।

ওই বধূর পরিবার সূত্রে জানা যায়, শুক্রবার দুপুরে বাড়ির মধ্যে ছাগলের বাচ্চাটি বাঁধা ছিল। সুযোগ বুঝে ছাগলকে আক্রমণ করতে আসে শেয়াল। ছাগলের বাচ্চাটিকে মুখে করে নিয়ে পালানোর সময় বিষয়টি সাবিত্রীর নজরে আসে। তিনি তেড়ে যান। টানাটানি করে শেয়ালের মুখ থেকে ছাগলের বাচ্চাটিকে ছিনিয়ে নেন। কিন্তু তা করতে গিয়ে নিজেই মাটিতে পড়ে যান। তার পরেই শেয়ালটি পাল্টা আক্রমণ করে। কামড়ে দেয় সাবিত্রীর মুখে। সাবিত্রীর চিৎকারে প্রতিবেশীরা ছুটে আসেন। রক্তাক্ত অবস্থায় সাবিত্রীকে বালুরঘাট জেলা হাসপাতাল নিয়ে যাওয়া হয়।

স্থানীয় বাসিন্দারা বলছেন, মাঝেমধ্যে এই ধরনের ঘটনা ঘটছে। দিনের আলোয় বাড়ির ভেতরে ঢুকে শেয়াল যদি এ ভাবে মানুষকে আক্রমণ করে তাহলে বাড়ির ছোট বাচ্চাদের বাইরে বার করা মুশকিল হয়ে পড়বে বলে আশঙ্কা গ্রামবাসীদের। স্থানীয় বাসিন্দা শেফালি পাহান বলেন, ‘‘এই ঘটনার পর থেকে আমরা যথেষ্ট আতঙ্কে রয়েছি। বিগত কয়েক বছরে মাঠ জুড়ে শেয়ালের সংখ্যা প্রচুর বৃদ্ধি পেয়েছে। দিনে, রাতে সব সময় শেয়াল ঘুরে বেড়ায়। দিনের বেলাতেও ফাঁকা মাঠের দিকে যেতে ভয় লাগে। বাড়ির বাচ্চাদের নিয়ে খুবই দুশ্চিন্তায় আছি।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Injury
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE