Advertisement
১৯ জুলাই ২০২৪
Malda Worker's Death

মালদহের সেই চৌদুয়ার গ্রাম থেকে মিজ়োরামে কাজে গিয়ে দুর্ঘটনায় মৃত্যু আরও এক শ্রমিকের

মালদহের পুকুরিয়ার চৌদুয়ার গ্রাম থেকে মিজ়োরামে কাজ করতে গিয়ে মৃত্যু হল এক জনের। ছ’মাস আগে মিজোরামে কাজে গিয়ে একই ভাবে মৃত্যু হয়েছিল এই গ্রামেরই ১১ জন শ্রমিকের।

Representational image

— প্রতীকী চিত্র।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
মালদহ শেষ আপডেট: ২০ ফেব্রুয়ারি ২০২৪ ১৩:০৬
Share: Save:

পেটের দায়ে মিজ়োরামে কাজ করতে গিয়ে দুর্ঘটনায় মৃত্যু হল মালদহের বাসিন্দা এক শ্রমিকের। গুরুতর আহত আরও এক শ্রমিক। তিনিও মালদহেরই বাসিন্দা। কিছু দিন আগে পুকুরিয়ার চৌদুয়ার গ্রামের ১১ জনের মৃত্যু হয়েছিল মিজ়োরামে কাজে গিয়ে। এ বার প্রাণ গেল আরও এক জনের।

মালদহের পুকুরিয়া থানার অন্তর্গত চৌদুয়ার গ্রামের বাসিন্দা রফিকুল শেখ গত শনিবার মিজোরামে শ্রমিকের কাজ করতে যান। সেখানে একটি রেল ব্রিজ নির্মাণের কাজ চলছে। আর সেখানেই ঘটে দুর্ঘটনা। জানা গিয়েছে, ঘটনাস্থলেই রফিকুলের মৃত্যু হয়। এই ঘটনায় চৌদুয়ারের ঠিক পাশের গ্রাম, লক্ষ্মীঘাটের বাসিন্দা আরও এক শ্রমিক মাসিদুর রহমানও গুরুতর আহত হয়েছেন। বর্তমানে তিনি মিজোরামের হাসপাতালে চিকিৎসাধীন।

প্রসঙ্গত, ছ’মাস আগে এই মিজ়োরামেই কাজ করতে গিয়ে দুর্ঘটনায় চৌদুয়ার গ্রামের ১১জন শ্রমিকের মৃত্যু হয়েছিল। গ্রামে এসেছিলেন রাজ্যপালও। আবার একই গ্রামের বাসিন্দার মৃত্যু হল প্রায় একই ভাবে।

এই ঘটনায় শুরু হয়েছে রাজনৈতিক তরজা। বিজেপির অভিযোগ, এই রাজ্যে কোনও কাজ নেই, কলকারখানা নেই। আর সেই কারণেই ভিন্‌রাজ্যে কাজের সন্ধানে যেতে হচ্ছে এখানকার মানুষজনকে। আর সেখানে গিয়ে দুর্ঘটনার কবলে পড়ছেন তাঁরা।

পাল্টা তৃণমূলের দাবি, কেন্দ্রের মোদী সরকার সম্পূর্ণ রাজনৈতিক প্রতিহিংসাবশত ১০০ দিনের কাজের টাকা বন্ধ করে রেখেছে। সেই কারণেই মানুষ টাকার জন্য বাইরে কাজ করতে যাচ্ছেন। এটা সম্পূর্ণ বিজেপির চক্রান্ত বলেও অভিযোগ তৃণমূলের।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Mizoram Accident
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE