Advertisement
২০ মে ২০২৪
Dengue

এ বার বনগাঁয় থাবা ডেঙ্গির, মৃত্যু তরুণীর, একই রোগে চন্দননগরে মৃত এক যুবক

মৃতা উত্তর ২৪ পরগনার বাগদার বয়রার বাসিন্দা। রবিবার রাতে তাঁকে ভর্তি করানো হয়েছিল বনগাঁ মহকুমা হাসপাতালে। মঙ্গলবার ভোররাতে মৃত্যু হয়েছে তাঁর।

representational image of dead

— প্রতীকী চিত্র।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
বনগাঁ শেষ আপডেট: ০৫ সেপ্টেম্বর ২০২৩ ২০:৪৪
Share: Save:

বনগাঁ মহকুমা হাসপাতালে মৃত্যু ডেঙ্গি আক্রান্ত এক তরুণীর। মৃতা উত্তর ২৪ পরগনার বাগদার বয়রার বাসিন্দা। রবিবার রাতে তাঁকে ভর্তি করানো হয়েছিল বনগাঁ মহকুমা হাসপাতালে। মঙ্গলবার ভোররাতে মৃত্যু হয়েছে তাঁর। মৃত্যুর শংসাপত্রে তরুণীর ডেঙ্গি আক্রান্ত হওয়ার কথা উল্লেখ করা হয়েছে। অন্য দিকে, চন্দননগরেও মৃত্যু হয়েছে ডেঙ্গি আক্রান্ত এক যুবকের।

বনগাঁয় মৃতার নাম অপর্ণা দাস। বয়স ৩১ বছর। পরিবারের পক্ষ থেকে জানানো হয়েছে, দিন কয়েক আগে বনগাঁয় একটি বেসরকারি নার্সিংহোমে টিউমারের অস্ত্রোপচার হয়েছিল তাঁর। বাড়িতে ফিরে জ্বরে আক্রান্ত হন অপর্ণা। এরপর রবিবার রাতে তাকে বনগাঁ মহকুমা হাসপাতালে ভর্তি করানো হয়েছিল। তরুণীর দাদা দিলীপ দাসের আবেদন, ডেঙ্গি নিয়ে সচেতন করুক পঞ্চায়েত।

বয়রা গ্রাম পঞ্চায়েতের উপপ্রধান অসিত মণ্ডল বলেন, ‘‘প্রতিটি মৃত্যুই দুঃখজনক। আমরা অপর্ণা দাসের মৃত্যুতে মর্মাহত। ডেঙ্গি নিয়ে আমরা পঞ্চায়েতের পক্ষ থেকে সচেতনতা বৃদ্ধি করব, যাতে বয়রা এলাকায় ডেঙ্গি প্রতিরোধ করা যায়।’’

চন্দননগরে মৃত যুবকের নাম অভিষেক হরিজন (২১)। কলুপুকুর এলাকায় থাকতেন তিনি। দিল্লি রোডের পাশে একটি কারখানায় কাজ করতেন। গত সপ্তাহে জ্বরে আক্রান্ত হন। ২৮ অগস্ট চন্দননগর হাসপাতালে ভর্তি করানো হয়। ডেঙ্গি পরীক্ষার রিপোর্ট পজিটিভ আসে। রবিবার অবস্থার অবনতি হয়। সোমবার মৃত্যু হয়েছে তাঁর।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Dengue Death
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE