Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২৮ জানুয়ারি ২০২২ ই-পেপার

Human Trafficking: চলন্ত ট্রেন থেকে উদ্ধার চার নাবালিকা ও দুই যুবতী, আসানসোলে গ্রেফতার এক

ট্রেনের অন্য যাত্রীদের দাবি, অভিযুক্তের সঙ্গে ফোনের কারও কথোপকথন শুনে ওই নাবালিকাদের সন্দেহ হয় যে তাদের অন্য উদ্দেশ্যে নিয়ে যাওয়া হচ্ছে।

নিজস্ব সংবাদদাতা
আসানসোল ০৭ ডিসেম্বর ২০২১ ২২:০৯
অভিযুক্তকে গ্রেফতার করেছে রেল পুলিশ।

অভিযুক্তকে গ্রেফতার করেছে রেল পুলিশ।
—নিজস্ব চিত্র।

শিয়ালদহ থেকে নয়াদিল্লি যাওয়ার পথে চলন্ত ট্রেন থেকে চার নাবালিকা ও দু’জন যুবতীকে উদ্ধার করল রেল পুলিশ। মঙ্গলবার আসানসোল রেল ডিভিশনের মাতঙ্গিনী বাহিনীর হাতে ধরা পড়েছে ওই মেয়েদের সঙ্গে থাকা এক ব্যক্তি। কাজ দেওয়ার নামে পাচারের উদ্দেশ্যে মেয়েদের দিল্লি নিয়ে যাওয়া হচ্ছিল বলে পুলিশের অনুমান।

পুলিশ সূত্রে খবর, শিয়ালদহ থেকে সম্পর্ক ক্রান্তি ট্রেনে নয়াদিল্লি নিয়ে যাওয়ার পথে ডি-থ্রি বগি থেকে ওই মেয়েদের উদ্ধার করা হয়। এই ঘটনায় এক ব্যক্তিকে গ্রেফতার করেছে। প্রাথমিক ভাবে মনে করা হচ্ছে যে, ওই যুবতীদের কাজ দেওয়ার নামে উত্তর ২৪ পরগনার সন্তোষপুর এলাকা থেকে নয়াদিল্লির কোনও জায়গায় নিয়ে যাওয়া হচ্ছিল।

ট্রেনের অন্য যাত্রীদের দাবি, অভিযুক্তের সঙ্গে ফোনের কারও কথোপকথন শুনে ওই নাবালিকাদের সন্দেহ হয় যে তাদের অন্য উদ্দেশ্যে নিয়ে যাওয়া হচ্ছে। বিষয়টি পুলিশকে জানানো উচিত বলে ওই মেয়েদের পরামর্শ দেন যাত্রীরা। এর পর ট্রেনের মধ্যেই কান্নাকাটি শুরু করে দেন নাবালিকারা। এ নিয়ে আসানসোল রেল ডিভিশনের আরপিএফের কাছে খবর যায়। এর পর ওই ট্রেন থেকে নাবালিকা ও যুবতীদের উদ্ধার করে রেল পুলিশ। তাদের সঙ্গে থাকা অভিযুক্তকেও গ্রেফতার করা হয়। আসানসোল রেল ডিভিশনের চিফ সিকিউরিটি কমিশনার চন্দ্রকান্ত মিশ্র বলেন, ‘‘প্রাথমিক ভাবে ঘটনাটি পাচারের বলেই মনে করছি আমরা। এ ঘটনায় জড়িত সন্দেহে এক অভিযুক্তকে গ্রেফতার করা হয়েছে। উদ্ধার হওয়া নাবালিকা ও যুবতীদেরকে জিজ্ঞেসাবাদ করা হচ্ছে। যদিও এ ঘটনায় আরও কত জন যুক্ত, তা খতিয়ে দেখছি।’’ অভিযুক্ত ব্যক্তি এর আগেও পাচারে জড়িত বলে দাবি রেল পুলিশের।

Advertisement

আরও পড়ুন

Advertisement