Advertisement
২৫ এপ্রিল ২০২৪
The Kashmir Files

বিজেপি বিধায়কদের নিয়ে 'দ্য কাশ্মীর ফাইলস্' দেখতে গেলেন বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী

সোমবার বিধানসভার অধিবেশন শেষে বিজেপি পরিষদীয় দলের সদস্যদের নিয়ে সল্টলেক সিটি সেন্টার-১-এর আইনক্সে যান তিনি।

শুভেন্দু অধিকারী।

শুভেন্দু অধিকারী।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৫ মার্চ ২০২২ ১৭:৫৬
Share: Save:

বিজেপি বিধায়কদের নিয়ে 'দ্য কাশ্মীর ফাইলস' ছবিটি দেখতে গেলেন বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। সোমবার বিধানসভার অধিবেশন শেষে বিজেপি পরিষদীয় দলের সদস্যদের সল্টলেক সিটি সেন্টার-১-এর আইনক্সে নিয়ে যান তিনি। সেখানেই একটি প্রেক্ষাগৃহ বুক করে রাখা হয়েছিল বিধায়কদের জন্য। সিনেমা দেখতে যাওয়ার জন্য একটি বাতানুকূল বাসের ব্যবস্থাও করা হয়েছিল বিরোধী দলনেতার দফতরের তরফে। সেই বাসে চেপেই মোট ৬২ জন বিধায়ককে নিয়ে সিনেমা দেখতে যান শুভেন্দু। '৯০-এর দশকে কাশ্মীর উপত্যকা থেকে কাশ্মীরি পণ্ডিতদের বিতাড়নের পটভূমিকায় তৈরি ছবি 'দ্য কাশ্মীর ফাইলস'। বিধায়কদের ছবি দেখতে নিয়ে যাওয়া প্রসঙ্গে বিরোধী দলনেতা বলেন, "শুনেছি, কাশ্মীরি পণ্ডিতদের নব্বইয়ের দশকে যেভাবে কাশ্মীর থেকে তাড়ানো হয়েছিল তার উপর ভিত্তি করে এই ছবিটি তৈরি হয়েছে। তাই আগ্রহবশত ছবিটি দেখতে যাচ্ছি সতীর্থদের সঙ্গে নিয়ে।" সঙ্গে তাঁর আরও সংযোজন, "বিধানসভা ভোটের পর যে সন্ত্রাস সরকারি দলের পক্ষ থেকে বিজেপি কর্মীদের উপর নেমে এসেছিল, তা নিয়ে এ ধরনের একটি ছবি তৈরি হলে ভাল হয়।"

উল্লেখ্য, গত শুক্রবার মুক্তি পেয়েছে 'দ্য কাশ্মীর ফাইলস'। মুক্তি পাওয়ার সঙ্গে সঙ্গেই বক্স অফিসে ঝড় তুলেছে ছবিটি। ১৫ কোটি টাকায় নির্মিত এই ছবিটি মাত্র চার দিনে ৪২ কোটি টাকার ব্যবসা করেছে ভারতীয় বক্স অফিসে। গত শনিবার প্রযোজক অভিষেক অগ্রবাল, পরিচালক বিবেক অগ্নিহোত্রী এবং অভিনেতা পল্লবী যোশী সহ 'দ্য কাশ্মীর ফাইলস' ছবির গোটা টিম দেখা করেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সঙ্গে। সাক্ষাৎ পর্বে ছবিটির প্রশংসা করেছেন স্বয়ং প্রধানমন্ত্রী। অভিনয় করেছেন অনুপম খের, মিঠুন চক্রবর্তী, দর্শন কুমার ও পল্লবী যোশী। প্রযোজক অভিষেক প্রধানমন্ত্রীর সঙ্গে দেখা করে ছবি পোস্ট করেন নেটমাধ্যমে। টুইট করে তিনি লেখেন, 'আমাদের মাননীয় প্রধানমন্ত্রী শ্রী নরেন্দ্র মোদীজির সঙ্গে সাক্ষাৎ করে খুবই আপ্লুত। 'দ্য কাশ্মীর ফাইলস' ছবিটি সম্পর্কে তাঁর কথা এবং প্রশংসা আরও বিশেষ করে তুলেছিল গোটা বিষয়টিকে। আমরা নিছক একটি ছবি প্রযোজনা করার জন্য প্রযোজক হইনি। ধন্যবাদ মোদীজি।'

পাল্টা রিটুইট করে প্রধানমন্ত্রী লিখেছিলেন, 'তোমাকে নিয়ে গর্ব হয় অভিষেক অগ্রবাল যে, তুমি ভারতের সবচেয়ে চ্যালেঞ্জিং সত্যটিকে প্রযোজনা করার সাহস দেখিয়েছ। আমেরিকায় 'দ্য কাশ্মীর ফাইলস'-এর প্রদর্শন প্রমাণ করে যে, নরেন্দ্র মোদীর নেতৃত্বে বিশ্বের নজর বদলাচ্ছে।' ছয় জন বিজেপি বিধায়ক ইতিমধ্যেই ছবিটি দেখেছেন বলে জানিয়েছেন। তা সত্ত্বেও দলের সতীর্থদের সঙ্গে ছবিটি দেখতে গিয়েছেন তাঁরাও।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE