Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

১৬ জানুয়ারি ২০২২ ই-পেপার

মুকুলের বিরুদ্ধে তিন অস্ত্র শানিয়ে স্পিকারের দ্বারস্থ হবেন বিরোধী দলনেতা শুভেন্দু

নিজস্ব সংবাদদাতা
কলকাতা ১৩ জুলাই ২০২১ ২০:৪৭


ফাইল ছবি

মুকুল রায়ের বিরুদ্ধে তিন অস্ত্র শানিয়ে স্পিকার বিমান বন্দ্যোপাধ্যায়ের দ্বারস্থ হবেন বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। পাবলিক অ্যাকাউন্টস কমিটি (পিএসি)-র চেয়ারম্যান পদে মুকুলের নিয়োগের বিরোধিতা করে মঙ্গলবার রাজ্যপাল জগদীপ ধনখড়ের কাছে স্মারকলিপি দিয়েছে বিজেপি পরিষদীয় দল। এর পর রাজভবনের বাইরে ওই নিয়োগ এবং মুকুল প্রসঙ্গে নিজের মত জানান শুভেন্দু।

রাজভবনের বাইরে দাঁড়িয়ে মুকুলের দলত্যাগের প্রমাণ হিসেবে তিনটি অস্ত্রের কথা উল্লেখ করেছেন রাজ্যের বিরোধী দলনেতা। শুভেন্দু বলেন, ‘‘তৃণমূল ভবনে ওই দলের সভানেত্রীর সামনে উত্তরীয় পরে তৃণমূলে যোগদান করেছেন মুকুল রায়। এই ঘটনা তাঁর বিরুদ্ধে প্রথম প্রমাণ।

Advertisement

দ্বিতীয়ত, আলিপুরদুয়ারের প্রাক্তন বিজেপি সভাপতি গঙ্গাপ্রসাদ শর্মাকে তৃণমূলের পতাকা ধরাচ্ছেন তিনি। যদি তিনি তৃণমূলে যোগ না দিয়ে থাকেন, তা হলে কী ভাবে তিনি অন্যের হাতে তৃণমূলের পতাকা তুলে দিয়ে যোগদান করাচ্ছেন?’’ মুকুলের টুইটার অ্যাকাউন্টকে তৃতীয় হাতিয়ার হিসেবে উল্লেখ করেছেন শুভেন্দু। তিনি বলেন, ‘‘ভেরিভায়েড টুইটার হ্যান্ডেলে নিজেকে অল ইন্ডিয়া তৃণমূলের নেতা হিসেবে টুইট করেছেন উনি। সব আমরা সংগ্রহে রেখেছি। স্পিকারের প্রস্তাবে বলা হয়েছে, ৭ জন বিজেপি বিধায়কের মধ্যে মুকুল রায়কে বেছে নেওয়া হল। ইতিমধ্যেই দলত্যাগ বিরোধী আইনে আমরা এর বিরোধিতা করেছি। সেই নিয়ে শুনানি ১৬ জুলাই। তার আগেই স্পিকার রায় ঘোষণা করে দিয়েছেন যে, মুকুল রায় ভারতীয় জনতা পার্টির বিষয়! এ সমস্ত বিষয় নিয়ে রাজ্যপালের হস্তক্ষেপ প্রার্থনা করেছি। লোকসভার স্পিকারের সঙ্গে টেলিফোনে কথা হয়েছে।’’

আরও পড়ুন

Advertisement