Advertisement
১৭ মে ২০২৪
JU Student Death

মুখ্যমন্ত্রীর সঙ্গে সাক্ষাৎ যাদবপুরের মৃত ছাত্রের বাবা-মায়ের, চাকরির আশ্বাস দিলেন মমতা

মৃত পড়ুয়ার ছোট ভাইয়ের সঙ্গেও ফোনে কথা বলেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এমনটাই জানিয়েছেন মৃত ছাত্রের মা। মুখ্যমন্ত্রীর আশ্বাস, তাঁর ছোটছেলের পড়াশোনার বিষয়টি দেখবেন।

Image of Mamata Banerjee and mother of JU Student

মৃত ছাত্রের মাকে আশ্বাস মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের (বাঁ দিকে)। — নিজস্ব চিত্র।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৪ সেপ্টেম্বর ২০২৩ ২০:৪৫
Share: Save:

নবান্নে গিয়ে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে দেখা করলেন যাদবপুর বিশ্ববিদ্যালয়ের মৃত পড়ুয়ার মা-বাবা। সোমবার তাঁরা নবান্ন থেকে বেরিয়ে জানালেন, ‘দোষী’দের শাস্তি দেওয়ার বিষয়ে আশ্বাস দিয়েছেন মুখ্যমন্ত্রী। নবান্ন সূত্রে খবর, মৃত পড়ুয়ার মাকে চাকরি দেওয়ার আশ্বাস দেওয়া হয়েছে। রাজ্য সরকারের তরফে সেই সংক্রান্ত প্রক্রিয়াও শুরু হয়েছে বলে জানা গিয়েছে। ওই ছাত্রের ভাইয়ের পড়াশোনার বিষয়টিও মুখ্যমন্ত্রী দেখবেন বলে জানিয়েছেন মৃত পড়ুয়ার মা।

সোমবার নবান্নে মুখ্যমন্ত্রীর সঙ্গে দেখা করেন ছাত্রের বাবা, মা, মামা এবং তাঁর স্কুলের প্রাক্তনীদের সংগঠনের এক সদস্য। প্রাক্তনীদের পক্ষ থেকে তদন্তের আর্জি জানিয়ে মুখ্যমন্ত্রীকে চিঠিও দেওয়া হয়েছে। সাক্ষাতের পর মৃত ছাত্রের বাবা বলেন, ‘‘আমাদের সন্তানকে হত্যা করা হয়েছে। তার বিচার চাইতে মুখ্যমন্ত্রীর কাছে এসেছিলাম। দিদি আশ্বস্ত করেছেন, অপরাধীরা শাস্তি পাবে। বিনীত গোয়েল (কলকাতার পুলিশ কমিশনার) স্যরদের ডেকে দিদি বলেছেন, অপরাধীদের যেন দৃষ্টান্তমূলক শাস্তি হয়।’’ এর পরেই ছাত্রের বাবা আক্ষেপের সুরে বলেন, ‘‘নাবালক ছেলেকে শেষ করল। হাত-পা ভেঙে থাকলেও থাকত। সারা জীবন কী ভাবে থাকব?’’

ছাত্রের মা জানিয়েছেন, ছেলের মৃত্যুর তদন্তে রাজ্য সরকারের ভূমিকায় তিনি খুশি। তাঁর কথায়, ‘‘দিদি বলেছেন, ‘আমি দেখে নেব।’ একটাকেও ছাড়বেন না। আমি খুশি।’’ তিনি আরও জানিয়েছেন, মৃত ছাত্রের নামে বগুলা গ্রামীণ হাসপাতালের নামকরণের আশ্বাস দিয়েছেন মুখ্যমন্ত্রী। সেখানে বসবে ছাত্রের মূর্তি। স্কুলের নামও হতে পারে ওই পড়ুয়ার নামে। মৃত পড়ুয়ার ছোট ভাইয়ের সঙ্গেও ফোনে কথা বলেছেন মুখ্যমন্ত্রী। এমনটাই জানিয়েছেন মৃত ছাত্রের মা। মুখ্যমন্ত্রীর আশ্বাস, তাঁর ছোটছেলের পড়াশোনার বিষয়টি দেখবেন। নিরাপত্তার বিষয়টিও দেখবেন বলে মুখ্যমন্ত্রী তাঁকে জানিয়েছেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

JU Student Death Ragging Mamata Banerjee
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE