Advertisement
২৭ সেপ্টেম্বর ২০২২
Paresh Adhikari

Paresh Adhikari: মেয়ের চাকরি যাওয়ার পর মন্ত্রী পরেশকে দেওয়া হল রোগী কল্যাণ সমিতির চেয়ারম্যানের দায়িত্ব

শুক্রবার ২১৮টি গ্রামীণ হাসপাতালের রোগী কল্যাণ সমিতির চেয়ারপার্সনদের তালিকা প্রকাশ করা হয়েছে। সেই তালিকায় নাম রয়েছে মন্ত্রী পরেশ অধিকারীর।

ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৫ জুন ২০২২ ০২:৩৯
Share: Save:

কোচবিহারের হলদিবাড়ি গ্রামীণ হাসপাতালের রোগী কল্যাণ সমিতির চেয়ারম্যান করা হল মন্ত্রী পরেশ অধিকারীকে। শিক্ষা প্রতিমন্ত্রী পরেশের বিরুদ্ধে দুর্নীতি করে মেয়েকে স্কুলে চাকরি পাইয়ে দেওয়ার অভিযোগ উঠেছিল। আদালতের নির্দেশে তাঁর মেয়ে অঙ্কিতা অধিকারীর চাকরি গিয়েছে। এমনকি, এত দিন পাওয়া বেতনের টাকাও ফেরত দিতে হয়েছে। শুক্রবার ২১৮টি গ্রামীণ হাসপাতালের রোগী কল্যাণ সমিতির চেয়ারপার্সনদের তালিকা প্রকাশ করা হয়েছে। সেই তালিকায় পরেশ ছাড়াও নাম রয়েছে শত্রুঘ্ন সিন্‌হা, মিমি চক্রবর্তী, শতাব্দী রায়ের।

অন্য দিকে, মেডিক্যাল কলেজের রোগী কল্যাণ সমিতির সদ্য প্রাক্তন চেয়ারম্যান নির্মল মাজিকে আমতা এবং বৃন্দাবনপুর গ্রামীণ হাসপাতালের রোগী কল্যাণ সমিতির চেয়ারপার্সন করা হয়েছে। সম্প্রতি তাঁকে মেডিক্যাল কলেজের রোগী কল্যাণ সমিতির চেয়ারম্যান পদ থেকে সরিয়ে দেওয়া হয়। তাঁর জায়গায় নুতন চেয়ারম্যান হন বিধায়ক সুদীপ্ত রায়।

নতুন এই বিজ্ঞপ্তিতে সুপার স্পেশালিটি হাসপাতালের পাশাপাশি গ্রামীণ হাসপাতাল পিছু এক জন করে রোগী কল্যাণ সমিতির চেয়ারপার্সন নিযুক্ত করা হয়েছে। এর ফলে গ্রামীণ হাসপাতালগুলির স্বাস্থ্য পরিষেবার মান আরও উন্নত হবে বলে দাবি করেছেন স্বাস্থ্য অধিকর্তা।

বীরভূমের দুবরাজপুর গ্রামীণ হাসপাতালের এবং নাকরাকোন্ডা গ্রামীণ হাসপাতালের চেয়ারপার্সন হয়েছেন শতাব্দী রায়। পশ্চিম বর্ধমানের বল্লভপুর গ্রামীণ হাসপাতালের রোগী কল্যাণ সমিতির চেয়ারপার্সন হয়েছেন সাংসদ শত্রুঘ্ন সিন্হা। দক্ষিণ ২৪ পরগণা নলমুড়ি গ্রামীণ হাসপাতালের রোগী কল্যাণ সমিতির চেয়ারপার্সন হয়েছেন সাংসদ মিমি চক্রবর্তী।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE
Popup Close
Something isn't right! Please refresh.