Advertisement
১৯ এপ্রিল ২০২৪
Paresh Chandra Adhikary

Paresh Chandra Adhikary: যেখানেই থাকুন ৩টের মধ্যে সিবিআই দফতরে হাজিরা দিন, পরেশকে নির্দেশ হাই কোর্টের

আদালতের নির্দেশ অমান্য করে এখনও সিবিআই দফতরে হাজিরা দেননি পরেশ। এর পরই বৃহস্পতিবারই সিবিআইয়ের কাছে হাজির হওয়ার নির্দেশ দিল উচ্চ আদালত।

শিক্ষা প্রতিমন্ত্রী পরেশচন্দ্র অধিকারী।

শিক্ষা প্রতিমন্ত্রী পরেশচন্দ্র অধিকারী। ফাইল চিত্র ।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৯ মে ২০২২ ১৩:৩১
Share: Save:

যেখানেই থাকুন বিকেল ৩টের মধ্যে সিবিআইয়ের কাছে হাজিরা দিতে হবে শিক্ষা প্রতিমন্ত্রী পরেশচন্দ্র অধিকারীকে। আদালতের নির্দেশ অবমাননা নিয়ে মন্ত্রীকে এমনই নির্দেশ দিল উচ্চ আদালত। আদালতের নির্দেশ অমান্য করে এখনও সিবিআই দফতরে হাজিরা দেননি পরেশ। এই ঘটনা আদালতের দৃষ্টি আকর্ষণ করানোর পর বৃহস্পতিবার সকালেই সিবিআইকে মামলার নোটিস পাঠাতে নির্দেশ দিয়েছেন বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়।

বিচারপতি গঙ্গোপাধ্যায়ের একক বেঞ্চ পরেশকে সিবিআই দফতরে হাজিরা দেওয়ার নির্দেশ দেন। কিন্তু বৃহস্পতিবার এই প্রতিবেদন প্রকাশিত হওয়া পর্যন্ত হাজির হননি তিনি। পরেশের বিরুদ্ধে আদালত অবমাননার নোটিস জারির ভাবনাচিন্তা চলছে বলে আগেই জানা গিয়েছিল।

বুধবার পরেশ প্রধান বিচারপতির দ্বারস্থ হয়েছিলেন। বৃহস্পতিবার বিচারপতি সুব্রত তালুকদার এবং আনন্দকুমার মুখোপাধ্যায়ের ডিভিশন বেঞ্চে মামলাটি উঠছিল। ডিভিশন বেঞ্চ বৃহস্পতিবার পরেশের মামলা শুনবে বলেও শোনা যাচ্ছিল। তবে পরেশের মামলা অন্য ডিভিশন বেঞ্চে গেল। মামলা গ্রহণ করল বিচারপতি সুব্রত তালুকদারের ডিভিশন বেঞ্চ। শুক্রবার সকালে এই মামলার শুনানি হতে পারে বলে মনে করা হচ্ছে।

অভিযোগ উঠেছে, পরেশের মেয়ে অঙ্কিতা অধিকারী যোগ্য প্রার্থীকে ডিঙিয়ে চাকরি পেয়েছেন। মঙ্গলবার আদালতে এই সম্পর্কিত তথ্য জানিয়েছিলেন এসএসসির সদ্য পদত্যাগী চেয়ারম্যান সিদ্ধার্থ মজুমদার। তার পরেই আদালত মঙ্গলবার রাত আটটায় পরেশকে সিবিআই দফতরে হাজির হওয়ার নির্দেশ জারি করে। কিন্তু সেই সময় পরেশ নিজের নির্বাচনী কেন্দ্র কোচবিহারের মেখলিগঞ্জে থাকায় হাজির হতে পারেননি। মেয়েকে নিয়ে তড়িঘড়ি কলকাতার উদ্দেশে রওনা দেন পরেশ। বুধবার ভোররাতে বর্ধমান স্টেশনে নামেন। স্টেশন থেকে বর্ধমান সার্কিট হাউসে পৌঁছলেও বিকেল থেকে আর কোনও পাত্তা পাওয়া যায়নি শিক্ষা প্রতিমন্ত্রীর।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE