Advertisement
২৭ এপ্রিল ২০২৪
Partha Chatterjee

Partha-Arpita: অর্পিতার ঠিকানায় থাকা সংস্থায় পার্থের আত্মীয়ের যোগ, শেয়ার হস্তান্তরের দাবি ইডির

বেলঘরিয়ার ক্লাব টাউনের এই ফ্ল্যাট থেকেই উদ্ধার হয়েছিল প্রায় ২৮ কোটি টাকা। যা অর্পিতার কথায়, তাঁর নয় অন্য কেউ এসে তাঁর ঘরে রেখে দিয়ে গিয়েছে।

গ্রাফিক— শৌভিক দেবনাথ

গ্রাফিক— শৌভিক দেবনাথ

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৪ অগস্ট ২০২২ ১৫:৫২
Share: Save:

বেলঘরিয়ার ক্লাবটাউনের ‘৮ এ’ ফ্ল্যাট এতদিনে বিখ্যাত! পার্থ চট্টোপাধ্যায়ের ‘ঘনিষ্ঠ’ অর্পিতা মুখোপাধ্যায়ের এই ফ্ল্যাট থেকেই এ যাবৎ সবচেয়ে বেশি সম্পত্তি উদ্ধার করেছে ইডি। তবে এ বার উদ্ধার হল একটি নতুন তথ্য। ইডি সূত্রে খবর, এই ফ্ল্যাটের ঠিকানাতে থাকা একটি সংস্থার নথিতে পার্থের এক আত্মীয়ের নাম রয়েছে। পার্থের আত্মীয় ও অর্পিতার মধ্যে সংস্থার শেয়ার আদানপ্রদানও হয়েছে বলে দাবি ইডির। যদিও পার্থের পরিবারের এই সদস্যটি কে? তিনি মহিলা না পুরুষ? তা নিয়ে ইডি কিছু জানায়নি।

উল্লেখ্য, অর্পিতার ক্লাবটাউনের এই ফ্ল্যাট থেকে পাঁচ কেজি সোনার গয়না, নগদ ২৭ কোটি ৯০ লক্ষ টাকা এবং ফ্ল্যাটেরই ঠিকানায় থাকা দু’টি সংস্থার খোঁজ পেয়েছিল কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা ইডি। উদ্ধার হওয়া টাকা প্রসঙ্গে অবশ্য অর্পিতা ইতিমধ্যেই বলেছেন, টাকা তাঁর নয়। ইডি হেফাজতে থাকা অর্পিতাকে স্বাস্থ্য পরীক্ষার জন্য জোকা ইএসআই হাসপাতালে নিয়ে যাওয়ার পথে তিনি গত শুক্রবার বলেছিলেন, ‘‘টাকা আমার নয়, আমার অনুপস্থিতিতে, আমার অজান্তে কেউ ওই টাকা রেখে গিয়েছে ঘরে।’’ তবে টাকা তাঁর না হলেও ইডির দাবি, অর্পিতার বেলঘরিয়ার ওই ফ্ল্যাটের ঠিকানায় থাকা একটি কোম্পানির নথিতে নাম মিলেছে পার্থের ওই আত্মীয়ের।

ইডি সূত্রে খবর, ওই সংস্থার নাম মেসার্স অনন্ত টেক্সফ্যাব প্রাইভেট লিমিটেড। সংস্থার ঠিকানা হিসাবে দেওয়া রয়েছে বেলঘরিয়ার ক্লাবটাউন হাইটসের ৫ নম্বর ব্লকের ৮এ ফ্ল্যাটের নাম। এই সংস্থারই নথিপত্র হাতে এসেছিল ইডির। নথির সঙ্গে পার্থ, অর্পিতার দেওয়া বয়ান মিলিয়ে দেখছে ইডি।

এর আগে পার্থের সঙ্গে অর্পিতার যৌথ সম্পত্তিরও হদিশ পেয়েছে ইডি। অর্পিতার নামের ৩১টি জীবনবিমায় নমিনি হিসেবে পার্থের নাম রয়েছে বলেও বুধবার জানিয়েছিল ইডি। তবে এই প্রথম পার্থের আত্মীয়ের সঙ্গেও অর্পিতার যোগাযোগ রয়েছে বলে দাবি করল ইডি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE