Advertisement
২৪ এপ্রিল ২০২৪
partha chatterjee

Partha Chatterjee: রাতেই এসএসকেএমের আইসিসিইউতে পার্থ, হুইল চেয়ারে বসে ঢুকলেন হাসপাতালে

এসএসসি মামলায় শনিবার গ্রেফতার করা হয়েছে রাজ্যের মন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়কে। তাঁকে দু’দিনের ইডি হেফাজতের নির্দেশ দিয়েছে আদালত।

হুইল চেয়ারে বসে এসএসকেএম হাসপাতালে ঢুকছেন পার্থ (বাঁ দিকে)। আইসিসিইউয়ের সামনে ইডি আধিকারিকেরা (ডান দিকে)।

হুইল চেয়ারে বসে এসএসকেএম হাসপাতালে ঢুকছেন পার্থ (বাঁ দিকে)। আইসিসিইউয়ের সামনে ইডি আধিকারিকেরা (ডান দিকে)। —নিজস্ব চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৩ জুলাই ২০২২ ২১:১৮
Share: Save:

এসএসকেএম হাসপাতালের ইনস্টিটিউট অব কার্ডিওভাস্কুলার সায়েন্সেস-এর আইসিসিইউতে চিকিৎসা চলছে এসএসসি দুর্নীতি মামলার ইডির হাতে গ্রেফতার হওয়া রাজ্যের মন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়ের। ইন্টেনসিভ করোনারি কেয়ার ইউনিটের ১৮ নম্বর কেবিনে তাঁকে পরীক্ষা করেন নেফ্রোলজি, কার্ডিয়োলজি, এন্ডোক্রিনোলজির বিশেষজ্ঞ চিকিৎসকেরা। পার্থকে কার্ডিওলজি বিভাগের কেবিনে ভর্তি করিয়ে চিকিৎসা হচ্ছে বলে সূত্রের খবর। চিকিৎসকদের ছ’জনের একটি দল তৈরি করা হয়েছে। তাঁরাই পার্থের চিকিৎসা করছেন।

নাকতলার বাড়ি থেকে রাজ্যের মন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়কে গ্রেফতার করে নিয়ে গিয়েছিল এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (ইডি)। শনিবার সকাল তখন ১০টা। সেই পার্থকেই জোকা ইএসআই এবং ব্যাঙ্কশাল কোর্ট ঘুরিয়ে নিয়ে আসা হল এসএসকেএম হাসপাতালে। রাত তখন সাড়ে সাতটা পেরিয়েছে। হাসপাতাল চত্বরে গাড়ি থেকে নেমে হুইল চেয়ারে চাপিয়ে তাঁকে নিয়ে যাওয়া হল জরুরি বিভাগে। সেখানে কার্ডিয়ো ইমার্জেন্সি বিভাগে নিয়ে যাওয়া হয় পার্থকে। এর পর ওই বিভাগেই তাঁকে ভর্তি করানো হয়।

গ্রেফতার হওয়া মন্ত্রীকে শনিবার সকালেই নিয়ে যাওয়া হয় জোকা ইএসআই হাসপাতালে। স্বাস্থ্যপরীক্ষা শেষে পার্থকে নিয়ে সিজিওতে যায় ইডি। এর পর বিকেলে মন্ত্রীকে ব্যাঙ্কশাল আদালতে পেশ করা হয়। পার্থকে দু’দিনের ইডি হেফাজতের নির্দেশ দিয়েছে আদালত। শুনানি চলাকালীন আদালতে পার্থের আইনজীবী তাঁর মক্কেলের শারীরিক অসুস্থতার প্রসঙ্গ উত্থাপন করেন। পার্থকে হাসপাতালে ভর্তি করার আবেদন জানানো হয়। আদালতে পার্থের আইনজীবী যখন তাঁর মক্কেলের শারীরিক অসুস্থতার কথা বলে এসএসকেএমে নিয়ে যাওয়ার আর্জি জানান, তখন ইডির আইনজীবী পাল্টা তাঁকে আলিপুর কমান্ড হাসপাতাল বা জোকা ইএসআই হাসপাতালে নিয়ে যাওয়ার আবেদন করেন। দু’পক্ষের সওয়াল জবাব শোনার পর বিচারক পার্থকে এসএসকেএম হাসপাতালেই নিয়ে যাওয়ার নির্দেশ দেন। এর পরেই আদালত থেকে এসএসকেএম হাসপাতালে নিয়ে যাওয়া হয় পার্থকে।

শুক্রবার সকাল সাড়ে সাতটা নাগাদ পার্থের নাকতলার বাড়িতে হানা দেন ইডির আধিকারিকরা। তার পর যত সময় এগিয়েছে, পরতে পরতে নাটকের পারদ চড়েছে। টানা ২৭ ঘণ্টা ধরে মন্ত্রীকে জিজ্ঞাসাবাদ করার পর শনিবার সকাল ১০টায় গ্রেফতার করে পার্থকে গাড়িতে তোলে ইডি। এর পর সল্টলেকে সিজিও কমপ্লেক্সে (যেখানে ইডির দফতর রয়েছে) নিয়ে যাওয়ার পথে গাড়ি ঘুরিয়ে জোকা ইএসআই হাসপাতালে পার্থকে নিয়ে যান ইডির আধিকারিকরা। অসুস্থ বোধ করায় সেখানে মন্ত্রীর স্বাস্থ্য পরীক্ষা করা হয়। উল্লেখ্য, ২৭ ঘণ্টা ধরে জিজ্ঞাসাবাদের সময় বার দু’য়েক পার্থ অসুস্থ হয়ে পড়েছিলেন বলে সূত্র মারফত জানা গিয়েছিল। শুক্রবার বিকেলে পার্থর বাড়িতে এসএসকেএম হাসপাতালের চিকিৎসকদের ঢুকতে দেখা গিয়েছিল।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

partha chatterjee ED TMC SSKM Hospital
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE