Advertisement
১০ মে ২০২৪
partha chatterjee

WB Assembly: বিজেপি বিধায়কদের ছেড়ে যাওয়া আট কমিটির নতুন চেয়ারম্যান ঘোষণা পার্থর, জায়গা পেলেন মদন

শুক্রবারই বিধানসভার বিভিন্ন কমিটির চেয়ারম্যানদের নিয়ে বৈঠক করেছেন স্পিকার বিমান বন্দ্যোপাধ্যায়। সেই বৈঠকে উপস্থিত ছিলেন মুকুল রায়।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৬ জুলাই ২০২১ ১৯:০৯
Share: Save:

বিজেপি বিধায়কদের ছেড়ে যাওয়া বিধানসভার আটটি অ্যাসেম্বলি এবং স্ট্যান্ডিং কমিটির শীর্ষপদে শুক্রবার নতুন নাম ঘোষণা করলেন রাজ্যের পরিষদীয় মন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়। শুক্রবারই বিধানসভার বিভিন্ন কমিটির চেয়ারম্যানদের নিয়ে বৈঠক করেছেন স্পিকার বিমান বন্দ্যোপাধ্যায়। সেই বৈঠকে উপস্থিত ছিলেন মুকুল রায়, তবে হাজির ছিলেন না কোনও বিজেপি বিধায়ক।

সাংবাদিক বৈঠকে পার্থ জানান, বিধানসভার লেবার কমিটির চেয়ারম্যান পদে মনোজ টিগ্গার জায়গায় এলেন মদন মিত্র। মিহির গোস্বামীর জায়গায় চেয়ারম্যান হলেন সুদীপ্ত রায়। আনন্দময় বর্মনের জায়গায় হুমায়ুন কবীর। অশোক কীর্তনিয়ার পরিবর্তে চেয়ারম্যান পদে পান্নালাল হালদার। কৃষ্ণ কল্যাণীর পরিবর্তে আব্দুল খালেক মোল্লা। নিখিল রঞ্জন দে-র জায়গায় রুকবানুর রহমান। বিষ্ণুপ্রাসাদ শর্মার জায়গায় তপন দাশগুপ্ত। দীপক বর্মন জায়গায় অশোক চট্টোপাধ্যায়।

বিজেপি বিধায়কদের পদত্যাগ প্রসঙ্গে পার্থ বলেন, ‘‘বৈঠকে হাজির থাকার জন্য ওঁদের অনুরোধ করা হয়েছিল। তার পরও ওঁরা শোনেননি। কমিটির সদস্য থাকতে পারলে চেয়ারম্যান পদে থাকতে কী অসুবিধে, বুঝলাম না। ২৬ শে জুলাই থেকে কমিটির বৈঠক শুরু হবে।’’

বিধানসভায় পাবলিক অ্যাকাউন্টস কমিটির চেয়ারম্যান পদে মুকুল রায়ের নাম ঘোষণার প্রতিবাদে যে আটটি অ্যাসেম্বলি এবং স্ট্যান্ডিং কমিটির শীর্ষপদ থেকে বিজেপি বিধায়করা পদত্যাগ করেছিলেন, সেই আটটি কমিটির চেয়ারম্যান পদেই নাম ঘোষণা হল। তাৎপর্যপূর্ণ ভাবে শুক্রবারেই মুকুল রায়ের বিধায়ক পদ খারিজ নিয়ে বিধানসভার অধ্যক্ষের সঙ্গে শুনানি-বৈঠক করেন বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

partha chatterjee West Bengal Legislative Assembly
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE