Advertisement
১৮ মে ২০২৪
West Bengal Recruitment Scam

আদালতে ইডি প্রশ্ন তোলার পরেই হাতের আংটি খুললেন ‘প্রভাবশালী’ পার্থ

বুধবারই ইডির আইনজীবী আদালতে জানান, ‘জেল কোড’ অনুসারে সংশোধনাগারে কোনও অলঙ্কার পরা যায় না। পার্থ সেই নিয়ম ভঙ্গ করে বুঝিয়ে দিয়েছেন, তিনি কতটা প্রভাবশালী!

Partha Chatterjee removed his ring from his finger after ED raising question on that

ইডি প্রশ্ন তোলার পরেই হাতের আংটি খুলে ফেললেন পার্থ চট্টোপাধ্যায়। ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৯ এপ্রিল ২০২৩ ১৭:৪৮
Share: Save:

দুপুরে আদালতে প্রাক্তন মন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়ের হাতের আংটি নিয়ে প্রশ্ন তুলেছিল ইডি। সূত্রের খবর, বিকেলেই সেই অলঙ্কার খুলে ফেললেন জেলবন্দি পার্থ চট্টোপাধ্যায়। বুধবারই নিয়োগ দুর্নীতি সংক্রান্ত ইডির মামলায় আদালতের শুনানিতে ইডি পার্থর আংটি পরা নিয়ে বিচারকের দৃষ্টি আকর্ষণ করে। তাঁকে প্রভাবশালী বলেও অভিহিত করে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থাটি।

ইডির আইনজীবী আদালতে জানান, ‘জেল কোড’ অনুসারে সংশোধনাগারে কোনও অলঙ্কার পরা যায় না। পার্থ সেই নিয়ম ভঙ্গ করে বুঝিয়ে দিয়েছেন, তিনি কতটা প্রভাবশালী! জবাবে পার্থের আইনজীবী জানান, ওই নিয়মের কথা তাঁর মক্কেলের জানা ছিল না। পার্থ নিজেও জানান, স্বাস্থ্যের কারণেই তিনি আংটি পরে আছেন।

বুধবার শুনানি শুরু হওয়ার পরেই আদালতের বিচারক পার্থকে হাতের আঙুল দেখাতে বলেন। পার্থ হাত তুলে দেখালে ইডির আইনজীবী ফিরোজ এডুলজি বিচারকের দৃষ্টি আকর্ষণ করে বলেন, “ওঁর হাতে রিং (আংটি) দেখা যাচ্ছে। তা হলেই বুঝুন, কতটা প্রভাবশালী যে, জেলের ভিতরেও হাতে আংটি পরে রয়েছেন।” ইডির আইনজীবী জানতে চান, গ্রেফতার করার সময়ে প্রাক্তন মন্ত্রীর হাত থেকে আংটি খোলা হয়েছিল কি না। পার্থের আইনজীবী সুকন্যা ভট্টাচার্য আদালতে পাল্টা প্রশ্ন তুলে বলেন, “জেলের এই নিয়ম উনি (পার্থ) জানবেন কী করে?” যা শুনে বিচারক বলেন, “উনি (পার্থ) তো নিজেকে আইনের ছাত্র বলেন!”

সওয়াল-জবাব শুরুর সময়েই বিচারক পার্থকে হাত দেখাতে বলেন। জেলে যে এই ধরনের অলঙ্কার পরে ঢোকার নিয়ম নেই, তা পার্থ জানেন কি না, তা-ও জিজ্ঞাসা করেন বিচারক। জেল কোডের ২৫০, ৬৬০ এবং ৫০৪ নম্বর ধারার উল্লেখ করে ইডির আইনজীবী জানান, জেলে ঢোকার পর সমস্ত অলঙ্কার খুলে ফেলাই নিয়ম। তার পরেই তিনি প্রশ্ন তোলেন, “এক জন অভিযুক্ত কী ভাবে অলঙ্কার পরে জেলে থাকতে পারেন?”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE