Advertisement
২০ এপ্রিল ২০২৪
Partha Chatterjee

নীরব থাকলে পরিস্থিতি বিরুদ্ধে যাচ্ছে, তাই বলা শুরু করবেন, পরিচিতদের কাছে মন খুললেন পার্থ

দিলীপদের বিরুদ্ধে প্রকাশ্যে অভিযোগ আনার পরে আদালত চত্বরে ঘনিষ্ঠদের কাছে পার্থ জানান, তিনি ভেবেছিলেন কিছু বলবেন না। কিন্তু তিনি কিছু না বললে পুরো বিষয়টি তাঁর বিরুদ্ধে চলে যাচ্ছে।

বৃহস্পতিবার আদালতে ঢোকার মুখে বিরোধী রাজনৈতিক দলের তিন নেতার নাম করেন প্রাক্তন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়।

বৃহস্পতিবার আদালতে ঢোকার মুখে বিরোধী রাজনৈতিক দলের তিন নেতার নাম করেন প্রাক্তন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়। ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৩ মার্চ ২০২৩ ১৫:১১
Share: Save:

তিনি ভেবেছিলেন, কিছু বলবেন না। নীরবই থাকবেন। কিন্তু দেখছেন, চুপ করে থাকলে পরিস্থিতি তাঁর বিরুদ্ধে চলে যাচ্ছে। তা-ই তিনি এ বার থেকে মুখ খুলবেন। বৃহস্পতিবার নিয়োগ দুর্নীতি মামলায় আদালতে হাজিরার ফাঁকে আদালত চত্বরে ঘনিষ্ঠ এবং পরিচিতদের এমনই জানিয়েছেন প্রাক্তন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়।

বস্তুত, বৃহস্পতিবার আদালতে ঢোকার আগেই তিনি সিপিএমে সুজন চক্রবর্তী এবং বিজেপির দুই শীর্ষনেতা দিলীপ ঘোষ ও শুভেন্দু অধিকারীর বিরুদ্ধে অভিযোগ এনেছেন। তিনি বলেছেন, এঁরা তাঁকে নিয়োগের জন্য সুপারিশ করতে বলেছিলেন। কিন্তু তিনি তা করেননি। কারণ, তিনি ‘নিয়োগকর্তা’ ছিলেন না। তিনি মন্ত্রী ছিলেন। দিলীপ অবশ্য তার জবাবে চাঁচাছোলা ভাষায় বলেছেন, ‘‘আমার সঙ্গে ওঁর (পার্থের) আলাপ ২০১৬ সালে বিধানসভায়। উনি যে সময়ের কথা বলছেন, তখন আমি রাজনীতিতে ছিলামই না! আসলে জেলে থেকে থেকে ওঁর মাথা খারাপ হয়ে গিয়েছে! উনি বান্ধবী বানিয়েছেন। ৩০০ কোটি টাকা চুরি করেছেন। এখন এ সব কথা বলে নজর ঘোরাতে চাইছেন। উনি আমার নামে যে অভিযোগ করেছেন, তা প্রমাণ করতে পারলে ওঁর বদলে আমি জেলে যাব!’’

দিলীপদের বিরুদ্ধে প্রকাশ্যে মুখ খুলে অভিযোগ আনার পরে আদালত চত্বরে ঘনিষ্ঠদের কাছে পার্থ জানান, তিনি ভেবেছিলেন কিছু বলবেন না। কিন্তু অভিজ্ঞতা বলছে, তিনি কিছু না বললে পুরো বিষয়টি তাঁর বিরুদ্ধে চলে যাচ্ছে। তিনি সেটা চান না। তাই তিনি আবার বলা শুরু করবেন। সম্ভবত সেই কারণেই তিনি বলা শুরুও করেছেন। ঘনিষ্ঠদের কাছে পার্থ আরও জানিয়েছেন, তিনি অসৎ হলে মানুষ তাঁকে ভোটে জেতাতেন না। তিনি একই কেন্দ্র থেকে পাঁচ বার নির্বাচনে জিতেছেন। তিনি সৎ না-হলে মানুষ তাঁকে পর পর পাঁচ বার ওই কেন্দ্র থেকে জেতাতেন না।

পার্থ-ঘনিষ্ঠদের বক্তব্য, তাঁদের কাছে প্রাক্তন মন্ত্রী জানিয়েছেন, যে লোক (তিনি) পাঁচ বছর ধরে রাস্তায় বসে কাজ করেছে, করোনা সামলেছে, সে কখনও চুরি করতে পারে না! যাঁরা তা জানেন, তাঁরা কখনও তাঁর সম্পর্কে খারাপ কিছু বলতে বা লিখতে পারবেন না। পার্থ তাঁর ঘনিষ্ঠদের আরও বলেছেন, তিনি কখনও অন্য কোনও কেন্দ্র থেকে লড়েননি। একই কেন্দ্র থেকে পাঁচ বার জিতেছেন। সৎ না-হলে মানুষ তাঁকে অত বার জেতাতেন না। বৃহস্পতিবার পার্থকে আদালতে হাজির করানোর সময় তাঁকে লক্ষ্য করে ‘চোর-চোর’ স্লোগান ওঠে। পার্থকে তাঁর পরিচিতেরা জানান, তাঁকে ‘চোর’ বলেছেন তাঁরই কেন্দ্র বেহালার লোকজন। পার্থ পরিচিতদের জানান, তিনি একেবারেই তা নিশ্বাস করেন না। তাঁকে অসত্য বলা হচ্ছে। পার্থের এক ঘনিষ্ঠের কথায়, উনি বলেছেন, এ সব অসত্য কথা। তাঁকে কেউ এমন বলতেই পারে না। বলতে চাইলে চুরির প্রমাণ নিয়ে এসে বলা হোক! পরিচিতদের কাছে পার্থের আরও দাবি, যারা স্লোগান দিয়েছে, তারা সকলে সিপিএমের লোক!

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Partha Chatterjee SSC recruitment scam
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE